এনামুল-জান্নাতের ব্যাটে চট্টগ্রামকে হারালো বরিশাল

ক্রিকেট দুনিয়া January 27, 2023 566
এনামুল-জান্নাতের ব্যাটে চট্টগ্রামকে হারালো বরিশাল

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম। জবাবে শুরুটা ভালো না হলেও শেষের দিকে করিম জান্নাতের ব্যাটিং তাণ্ডবে ৪ বল হাতে রেখে ৩ উইকেটে জয় তুলে নেয় বরিশাল।


টসে হেরে ব্যাট করতে নামা চট্টগ্রামের ওপেনার মেহেদি মারুফ শুরুতেই ৫ রান সংগ্রহ করে বিদায় নেন। এরপর ম্যাক্সকে সঙ্গ দিয়ে কিছুক্ষণ সংগ্রহ বাড়াতে থাকেন উন্মুক্ত চাঁদ। ১৬ রান করে তিনিও ফেরে সাজঘরে। একপ্রান্ত আগলে ম্যাক্সকে ফেরান খালেদ আহমেদ।


৩৪ বলে ৩৩ রান বিদায় নেন তিনি। যদিও ব্যাট চালাতে থাকেন আফিফ। মাঝে ২ রান করে বিদায় নেন চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম। দারুণ ব্যাট করা আফিফের ইনিংস থামে ৩৭ রানে। ২৩ বলে ২ ছক্কা ও ৩ চারে এই ইনিংস সাজান বাংলাদেশি অলরাউন্ডার।


শেষদিকে কার্টিস ক্যাম্পার ও ইরফান শুক্কুরের ৩৯ বলে ৬৬ রানের জুটিতে মাঝারি সংগ্রহ পায় চট্টগ্রাম। ক্যামিও ইনিংস খেলা ক্যাম্পার ২৫ বলে ২ ছক্কা ও ৪ চারে ৪৫ রানে অপরাজিত থাকেন। শেষ বলে রান আউট হওয়া ইরফান শুক্কুর করেন ১৯ বলে ২০ রান। বরিশালের পক্ষে জোড়া উইকেট পান কামরুল ইসলাম ও খালেদ আহমেদ। একটি উইকেট পান মোহাম্মদ ওয়াসিম।


জবাবে ব্যাট করতে নেমে নাহিদুজ্জামানের বোলিং ভেলকিতে দাঁড়াতেই পারেনি বরিশালের ব্যাটসম্যানরা। ১০ রান করে মেহেদী হাসান রানার বলে সাইফ হাসান প্যাভিলিয়নের ফেরার পরের ওভারেই নিহাদুজ্জামান তুলে নেন সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদের মূল্যবান দুটি উইকেট।


এরপর চতুরঙ্গ ডি সিলভা ৩ করে প্যাভিলিয়নে ফেরেন। তবে অন্য প্রান্ত থেকে ঝড় তুলতে থাকেন এনামুল হক বিজয়। ৫০ বলে পাঁচটি চার এবং পাঁচটি ছক্কার সাহায্যে ৭৮ রান করে প্যাভেলিয়ানে ফেরেন এনামুল হক বিজয়।


এরপর ইফতিখার আহমেদ ১৩ রান করে আউট হলে পরাজয়ের একদম কাছে গিয়ে দাঁড়ায় বরিশাল। তবে তখনই ব্যাট হাতে ঝড় তোলেন করিম জান্নাত। এবং শেষটা করেন সালমান হোসেন। ১২ বলে তিনটি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৩১ রান করেন করিম জান্নাত। এছাড়াও ১৪ বলে দুইটি চার এবং একটি ছক্কার সাহায্যে ১৮ রান করে অপরাজিত থাকেন সালমান হোসেন।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট