ঘরের মাঠে রংপুরের কাছে পাত্তাই পেল না সিলেট

ক্রিকেট দুনিয়া January 27, 2023 1,031
ঘরের মাঠে রংপুরের কাছে পাত্তাই পেল না সিলেট

আজ থেকে শুরু হয়েছে বিপিএলের সিলেট পর্ব যেখানে সিলেটে প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্সকে ৬ উইকেটে হারিয়ে চতুর্থ জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করেছে সিলেট স্ট্রাইকার্স। জবাবে ১৫.৪ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর।


টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সাংঘাতিক ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট স্ট্রাইকার্স। দলীয় ১৮ রানের মাথায় সাত উইকেট হারিয়ে বসে সিলেট। বিধ্বংসী বোলিং করেন আজমতউল্লাহ ওমরজাই এবং শেখ মাহাদী হাসান। ইনিংসের দ্বিতীয় ওভারে ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন আজমতউল্লাহ ওমরজাই।


এর পরের ওভারেই নাজমুল হোসেন শান্তকে ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ওভারেই তৌহিদের হৃদয় এবং মুশফিকুর রহিমকে শূন্য রানের প্যাভিলিয়নে ফেরান আজমতউল্লাহ ওমরজাই। পরের ওভারেই আবারো জাকির হাসানকে শূন্য রানের প্যাভিলিয়নে ফেরান শেখ মাহাদী হাসান।


এরপর ইমাদ ওয়াসিম ১ এবং থিসারা পেরেরা ৩ রান করে আউট হলে বড় ধরনের ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। যেখানে সিলেটের কান্ডারী হয়ে হাল ধরেন মাশরাফি বিন মুর্তজা এবং তানজিম হাসান সাকিব। লজ্জার হাত থেকে বাঁচিয়ে মাঝারি মানের সংগ্রহ দাঁড় করান এই দুই ফাস্ট বোলার।


দুটি ছক্কার সাহায্যে ২১ বলে ২১ রান করে প্যাভিলিয়নে ফেলেন মাশরাফি বিন মুর্তজা। তবে মাশরাফি আউট হলেও অন্য প্রান্ত থেকে ব্যাটিং চালিয়ে গেছেন সাকিব। ৩৬ বলে পাঁচটি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৪১ রান করে প্যাভেললিয়নের সাকিব।


১২ রানের বিনিময়ে দুটি উইকেট লাভ করেছেন শেখ মাহাদী হাসান। ১৭ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়েছেন আজমতউল্লাহ ওমরজাই। এছাড়াও ১২ রানে তিনটি উইকেট নিয়েছেন হাসান মাহমুদ একটি উইকেট নিয়েছেন হারিস রউফ।


জবাবে ব্যাট করতে নেমে দেখেশুনেই ম্যাচে জয়লাভ করেছে রংপুর রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন রনি তালুকদার। এছাড়াও মোহাম্মদ নাঈম ১৮ রান করেন। ১৮ রানকে অপরাজিত থাকেন মোহাম্মদ নেওয়াজ। দুটি উইকেট নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা এবং একটি করে উইকেট নিয়েছেন রেজাউর রহমান রাজা এবং মোহাম্মদ আমির।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট