বিপিএলে টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে নাসির

ক্রিকেট দুনিয়া January 27, 2023 600
বিপিএলে টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে নাসির

বিপিএলের এবারের আসরের সবচেয়ে চমক জাগানো ক্রিকেটার অলরাউন্ডার নাসির হোসেন। এক সময় সাবেক হয়ে যাওয়া এই ক্রিকেটার এবারের বিপিএলে দুর্দান্ত খেলছেন। এখন পর্যন্ত টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে সবার থেকে বেশি এগিয়ে রয়েছেন নাসির হোসেন।


তবে সমান তালে এগিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান ও। চট্টগ্রামের পর দ্বিতীয় ধাপের ঢাকা পর্ব শেষেও সর্বোচ্চ রান সংগ্রাহক বিশ্বসেরা এই অলরাউন্ডার। এখন পর্যন্ত আসরের একমাত্র ব্যাটসম্যান হিসেবে পেয়েছেন ৩০০ রানের দেখা। ছয় ইনিংস শেষে সাকিবের ব্যাটে এসেছে ৩০৪ রান।


শুধু রান নয়, স্ট্রাইকরেটেও সেরা সাকিব। ৭৬ গড়ের সাথে সাকিবের স্ট্রাইকরেট ১৯২.৪১। দ্বিতীয় সর্বোচ্চ ছক্কাও এসেছে তার ব্যাটে। এখন পর্যন্ত ১৬টি ছক্কা হাঁকিয়েছেন বাংলার ক্রিকেটের এই বরপুত্র। তবে এই আসরে বল হাতে মাত্র ৪ উইকেট পেয়েছেন সাকিব। তবে ইকোনমি অবিশ্বাস্য; মাত্র ৬।


সাকিবের পরেই সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন নাসির হোসেন। ৮ ইনিংসে ২৯১ রান এসেছে তার ব্যাটে। যেখানে স্ট্রাইকরেট ১২৬, গড় প্রায় ৫৯। তবে রানের দৌড়ে দ্বিতীয় অবস্থানে থাকলেও টুর্নামেন্টে সেরার দৌড়ে সেরা অবস্থানে নাসির। বল হাতেও এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ উইকেট তার। ১১টি উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট