আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার স্টোকস, ওয়ানডে সেরা বাবর

ক্রিকেট দুনিয়া January 26, 2023 354
আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার স্টোকস, ওয়ানডে সেরা বাবর

গেল বছর মোট ১৫টি টেস্ট খেলেছেন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক ব্যাট হাতে ৮৭০ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ২৬টি উইকেট। ৮৭০ রান করতে স্টোকস চারটি হাফ সেঞ্চুরির পাশাপাশি করেছেন দুটি সেঞ্চুরিও। এছাড়া নেতৃত্বের মাধ্যমে দলের চেহারাই বদলে দিয়েছেন ইংলিশদের এই অলরাউন্ডার। আর তাতে বছর সেরা টেস্ট খেলোয়াড়ের পুরষ্কার গেল তার হাতে।


সেরা টেস্ট ক্রিকেটারের মনোনয়নে স্টোকসের সঙ্গে ছিলেন সতীর্থ জনি বেয়ারস্টো, অস্ট্রেলিয়ার উসমান খাজা এবং দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। তবে সবাইকে ছাপিয়ে শেষমেষ কৃতিত্ব নিজের করে নেন ইংলিশ অধিনায়ক। বৃহস্পতিবার বিবৃতি দিয়ে ওয়ানডে ও টেস্টের বর্ষসেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে আইসিসি।


অন্যদিকে, ২০২১ সালের পর টানা দ্বিতীয়বারের মতো আইসিসির ওয়ানডে ফরম্যাটের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন বাবর। এই বছর মাত্র ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু এর মাঝেই রানের ফুলঝুড়ি দেখা গেছে তার ব্যাটে।


৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। এর মধ্যে সেঞ্চুরি করেছেন তিনটি। হাফ সেঞ্চুরি করেছেন পাঁচটি। অধিনায়ক হিসেবেও বছরটি দারুণ গেছে বাবরের। এই বছর তিনটি সিরিজ খেলে তিনটিই জিতেছে তার নেতৃত্বাধীন দল।


সূত্রঃ ঢাকা পোস্ট