বাংলাদেশের বিপক্ষে চাপ সামলাতে পারিনি আমরা : রোহিত শর্মা

ক্রিকেট দুনিয়া December 5, 20223,256
বাংলাদেশের বিপক্ষে চাপ সামলাতে পারিনি আমরা : রোহিত শর্মা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। গতকাল রবিবার মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত ম্যাচে ভারতের দেওয়া ১৮৭ রানের টার্গেট তাড়ায় নেমে স্বাগতিকরা এক পর্যায়ে বিপদে পড়েছিল।


শেষ উইকেটে মেহেদি মিরাজ আর মুস্তাফিজুর রহমান ৫১* রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। এই পরাজয়ের পেছনে কোনো অজুহাত দিচ্ছেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা। তার দল চাপটা নিতে পারেনি।


ম্যাচ শেষে রোহিত বলেন, 'এই উইকেটে ব্যাট করা কঠিন। বল টার্ন করছিল। কিন্তু অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই। কারণ আমরও এই ধরনের উইকেটে খেলে অভ্যস্ত। আজ আমাদের ৩০-৪০ রান কম হয়েছিল।


লোকেশ রাহুল এবং ওয়াশিংটন সুন্দরের ব্যাটিংয়ের সময় মনে হয়েছিল রান হবে। এরপর আমরা একের পর এক উইকেট হারাতে থাকি। পুরো ব্যাপারটাই হচ্ছে আমরা কতটা চাপ নিতে পারছি। সেটা করতে পারলেই আত্মবিশ্বাস আসে। আমাদের শিখতে হবে কীভাবে চাপ সামলাব। আশা করি পরের ম্যাচে পরিস্থিতি বদলাবে।'


সাকিব আল হাসানের ৫ উইকেটে মাত্র ১৮৬ রানে গুটিয়ে যাওয়া ভারত এক পর্যায়ে বোলারদের সৌজন্যে ম্যাচে ফিরেছিল। বাংলাদেশ যখন ৯ উইকেট হারায়, তখনও জয় থেকে ৫১ রান দূরে। সেখান থেকে অবিশ্বাস্য জুটিতে টাইগারদের জেতান মিরাজ-মুস্তাফিজ। জয়ের কাছে গিয়েও হেরে যাওয়ায় হতাশ রোহিত আরও বলেন, 'জয়ের খুব কাছে গিয়ে হেরেছি।


ব্যাটিং ব্যর্থতার পর আমরা ম্যাচে ফিরে এসেছিলাম। চাপের মধ্যেও বোলাররা খুব ভালো বোলিং করেছিল। শেষ পর্যন্ত তাদের (বাংলাদেশ) চাপে রেখেছিলাম। কিন্তু তারা সেই চাপের মাঝেই অসাধারণ খেলেছে। শেষ ওভারগুলোতে আমাদের উইকেট প্রয়োজন ছিল। আসলে রানটাই কম হয়ে গিয়েছিল আমাদের।'


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন