বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী 'এ' দল ঘোষণা করলো ভারত

ক্রিকেট দুনিয়া November 24, 2022 614
বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী 'এ' দল ঘোষণা করলো ভারত

মূল দলের আগে বাংলাদেশ সফর করবে ভারতের এ দল। আর এই সফরের জন‌্য ‘এ’ দলও ঘোষণা করেছে ভারত। যেখানে ডাক পেয়েছেন রোহান কুন্নুমাল, যশ ধুল ও যশস্বী জয়সওয়াল।


ঘরোয়া ক্রিকেটে তাদের দুর্দান্ত ফর্মের কারণে তাদের ‘এ’ দলে সুযোগ দেওয়া হয়েছে। সিলেট ও কক্সবাজারে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম‌্যাচ খেলবে ভারত ‘এ’ দল।


কেরালার কুন্নুমাল এবারই প্রথম প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। নয় ম‌্যাচে এরই মধ‌্যে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ভারতের সাবেক অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ধুল ও ওপেনার জয়সওয়াল বেশ প্রতিশ্রুতিশীল। রঞ্জি ও দীলিপ ট্রফিতে ভালো পারফর্ম করে বাংলাদেশ সফরের টিকিট পেয়েছেন তারা।


বাংলাদেশ সফরে ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন অভিমন্যু ইশ্বরন। ২৯ নভেম্বর কক্সবাজারে এবং ৬ ডিসেম্বর সিলেটে দুই দলের দুইটি চারদিনের ম‌্যাচ অনুষ্ঠিত হবে।


ভারতের টেস্ট দলে থাকা চেতেশ্বর পূজারা ও উমেশ যাদবও ‘এ’ দলে আছেন। বাংলাদেশের বিপক্ষে টেস্ট চ‌্যাম্পিয়নশিপের দুই ম‌্যাচ খেলার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করছেন না তারা।


ভারত ‘এ’ দল: অভিমন্যু ইশ্বরন, রোহান কুন্নুমাল, যশস্বী জয়সওয়াল, যশ ধুল, সরফরাজ খান, তিলক ভার্মা, উপেন্দ্র যাদব, সৌরভ কুমার, রাহুল চাহার, জয়ন্ত যাদব, মুকেশ কুমার, নবদ্বীপ সাইনি ও অতীত শ্বেত এবং চেতেশ্বর পূজারা*, উমেশ যাদব* ও কেএস ভারত*।


সূত্রঃ স্পোর্টসজোন২৪