ভারতের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পেলেন বিজয়

ক্রিকেট দুনিয়া November 24, 2022 652
ভারতের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পেলেন বিজয়

ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের স্কোয়াডে আছেন এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্তরা।


চলমান বিসিএলে (বাংলাদেশ ক্রিকেট লিগ) ওয়ানডে ফরম্যাটের সিরিজে ব্যাট হাতে ব্যর্থ এনামুল হক বিজয়। ৩ ম্যাচে মাত্র ১২ রান এসেছে তার ব্যাটে। বিসিএলে রান করেও নির্বাচকদের সুনজরে পড়তে পারেননি নাইম শেখ। এনামুল হক বিজয় মূলত টিকে গেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দুই ফিফটির কারণে। প্রথম ম্যাচে ৭৩ রান করা বিজয় শেষ ম্যাচে করেন ৭৬।


তামিম ইকবাল যথারীতি অধিনায়কত্ব করবেন ভারতের বিপক্ষে। লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদরা আছেন অনুমিতভাবেই।


আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে ছিলেন না সাকিব আল হাসান, তিনি ফিরছেন ভারতের বিপক্ষে সিরিজে।সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম। নতুনভাবে যুক্ত হয়েছেন এবাদত হোসেন চৌধুরী। ৩ ওয়ানডে ও ২ টেস্ট খেলতে ডিসেম্বরে বাংলাদেশে আসবে ভারত।


বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড-


তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান।


সূত্রঃ ক্রিকেট৯৭