নিষিদ্ধ হলেন বিপিএলে দল পাওয়া শ্রীলঙ্কান ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া November 24, 2022 6,266
নিষিদ্ধ হলেন বিপিএলে দল পাওয়া শ্রীলঙ্কান ক্রিকেটার

বিপিএলে নতুন দল ঢাকা ডমিনেটর্স সরাসরি সাইনে শ্রীলঙ্কার পেস অলরাউন্ডার চামিকা করুনাত্নকে দলে ভিড়িয়েছিল। কিন্তু নবম আসরের বিপিএলে তার খেলার সুযোগ হচ্ছে না।


শৃঙ্খলা ভঙ্গের কারণে সবধরণের ক্রিকেট থেকে চামিকাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। গত এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা একাদশের অন্যতম ভরসা ছিলেন চামিকা। এশিয়া কাপে তার পারফরম‌্যান্স শ্রীলঙ্কাকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিল।


কিন্তু অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে চামিকা ছিলেন নিষ্প্রভ। শুধু চামিকাই নয়, এশিয়ার চ‌্যাম্পিয়ন শ্রীলঙ্কার থেকে বড় প্রত‌্যাশা করেছিল সবাই। কিন্তু দলের ক্রিকেটারদের শৃঙ্খলা ভঙ্গের কারণে মাঠে উল্টোচিত্র দেখে শ্রীলঙ্কা।


দলের ব‌্যর্থতা ও ক্রিকেটারদের শৃঙ্খলা ভঙ্গ নিয়ে তদন্ত করতে তিন সদস‌্যের কমিটি করা হয়। সেই কমিটি চামিকার বিরুদ্ধে অভিযোগের সত্যতা খুঁজে পায়। তাদের সুপারিশে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ হলেন পেস অলরাউন্ডার। সঙ্গে ৫ হাজার ডলারও জরিমানা করা হয়েছে তাকে।


এদিকে লঙ্কানদের ব‌্যাটসম‌্যান দানুস্কা গুনাথিলাকা যৌন নিপীড়নের দায়ে এখনও সিডনির কারাগারে রয়েছেন। তাকে ছাড়াই দেশে ফিরে আসে শ্রীলঙ্কা ক্রিকেট দল।


চামিকা করুনারত্মের সঙ্গে ঢাকা ডমিনেটর্স সরাসরি সাইনে দিলশান মুনাওয়েরাকেও সাইন করেছিল। বিপিএলে প্রথমবার এসে দল সাজানোর খুব একটা সময় পায়নি ঢাকা।


প্লেয়ার্স ড্রাফট থেকে মিঠুন, সৌম‌্য, নাসিরদের দলে ভিড়িয়েছে। বিদেশি ক্রিকেটারদের মধ‌্যে আছেন শান মাসুদ, উসমান ঘানির মতো ক্রিকেটার।


সূত্রঃ স্পোর্টসজোন২৪