বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের আম্পায়ারদের তালিকা

ক্রিকেট দুনিয়া October 5, 2022 612
বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের আম্পায়ারদের তালিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। এশিয়া কাপে বাংলাদেশের আম্পায়ার থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে না কোন বাংলাদেশী।


গত বিশ্বকাপের আম্পায়াররাই থাকছেন এবারও

অস্ট্রেলিয়ায় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের জন্য ২০ জন ম্যাচ অফিসিয়ালের নাম প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। প্রতিপক্ষ হবে প্রথম রাউন্ডে এ গ্রুপের রানার্সআপ দল। সেই ম্যাচে মাঠের আম্পায়ার থাকবেন ক্রিস গ্যাফানি ও নিতিন মেনন। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ডেভিড বুন। এছাড়া মাইকেল গফ টিভি আম্পায়ার ও আহসান রাজা থাকবেন চতুর্থ আম্পায়ার।


২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা বিপক্ষে ম্যাচে আম্পায়ার থাকবেন ল্যাংটন রুসের ও রড টাকার। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ক্রিস ব্রড। এছাড়া আহসান রাজা টিভি আম্পায়ার ও মাইকেল গফ থাকবেন চতুর্থ আম্পায়ার।


৩০ অক্টোবর গ্রুপ বি চ্যাম্পিয়ন দলের বিপক্ষে ম্যাচে আম্পায়ার থাকবেন নিতিন মেনন ও মারাইস এরাসমাস। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ক্রিস ব্রড। এছাড়া ক্রিস গ্যাফানি টিভি আম্পায়ার ও কুমার ধর্মসেনা থাকবেন চতুর্থ আম্পায়ার।


২ নভেম্বর ভারতের বিপক্ষে ম্যাচে আম্পায়ার থাকবেন ক্রিস ব্রাউন ও মারাইস এরাসমান। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ডেভিড বুন। এছাড়া রিচার্ড ইলিংওর্থ টিভি আম্পায়ার ও আদ্রিয়ান হোল্ডস্টক থাকবেন চতুর্থ আম্পায়ার।


৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আম্পায়ার থাকবেন আদ্রিয়ান হোল্ডস্টক ও জোয়েল উইলসন।ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ক্রিস ব্রড। এছাড়া ল্যাংটন রুসের টিভি আম্পায়ার ও মাইকেল গফ থাকবেন চতুর্থ আম্পায়ার।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট