ত্রিদেশীয় সিরিজে কেমন হবে বাংলাদেশের একাদশ?

ক্রিকেট দুনিয়া October 3, 2022 2,171
ত্রিদেশীয় সিরিজে কেমন হবে বাংলাদেশের একাদশ?

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রথম ম্যাচে আগামী ৭ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। আমিরাত সিরিজের মত এই সিরিজে ও দুই একটি পরীক্ষা নিরীক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।


ত্রিদেশীয় সিরিজে ওপেনিংয়ে মেহেদী হাসান মিরাজের খেলা এক প্রকার নিশ্চিত। তার সঙ্গী হিসেবে লড়াইয়ের জন্য আছেন তিনজন। সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, এবং সৌম্য সরকার।


সিপিএল শেষে বাংলাদেশের একাদশে ফিরছেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়াও আমিরাতের বিপক্ষে খেলা একাদশ থেকে আফিফ হোসেন, লিটন দাস, কাজী নুরুল হাসান সোহান এবং মোসাদ্দেক হোসেনের একাদশে থাকা এক প্রকার নিশ্চিত।


তবে একাদশ থেকে জায়গা হারাতে পারেন ইয়াসির আলী। ‌পাকিস্তানের একাদশে একাধিক ডানহাতি ব্যাটসম্যান বিবেচনায় এনে একজন বাড়তি বাহাতি স্পিনার খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট। সে ক্ষেত্রে সুযোগ পেতে পারেন নাসুম আহাম্মেদ।


তবে পাকিস্তানের বিপক্ষে কোন ৩ ফার্স্ট বোলার একাদশে থাকবে সেটা বলা একপ্রকার অসম্ভব। তার কারণ এখানেই হবে প্রধান পরীক্ষা নিরীক্ষা।


মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, এবাদত হোসেন এবং মোঃ সাইফুদ্দিন। এই ছয়জনের মধ্য থেকে থেকে যে কোন তিনজন পাবেন সেরা একাদশে সুযোগ।