বাংলাদেশ 'এ’ দলের হয়ে ভারত সফরে যাবেন তামিম ইকবাল!

ক্রিকেট দুনিয়া October 2, 2022 1,877
বাংলাদেশ 'এ’ দলের হয়ে ভারত সফরে যাবেন তামিম ইকবাল!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে এবং টেস্ট খেলা না থাকায় বর্তমানে থাইল্যান্ড অবস্থান করছেন তামিম। দীর্ঘদিন ধরে তিনি মাঠের বাইরে আছেন। তবে জানা গেছে ভারত সফরে ‘বাংলাদেশ এ’ দলের হয়ে যেতে পারেন তামিম ইকবাল।


আফগানিস্তানের বিপক্ষে ‘বাংলাদেশ এ’ দলের সফর স্থগিত হয়ে যাওয়ার কারণে ভারতের তামিলনাড়ূ ক্রিকেট অ্যাসোসিয়েশন দলের বিপক্ষে দুইটি চার দিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলতে যাচ্ছে ‘বাংলাদেশ এ’ ক্রিকেট দল।


ইতিমধ্যেই এই সফরকে সামনে রেখে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দিয়েছে ‘বাংলাদেশ এ’ ক্রিকেট দলের সদস্যরা। অনুশীলনে যোগ দিয়েছেন বাংলাদেশ টেস্ট দলের সাবেক অধিনায়ক মমিনুল হক সহ মুহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম, সাইফ হাসানরা।


১০ দিনের অনুশীলন করে আগামী ৮ অক্টোবর চেন্নাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ এ ক্রিকেট দল। ৯ এবং ১০ অক্টোবর চেন্নাইয়ে অনুশীলন শেষে ১১ অক্টোবর চেন্নাইয়ের এমএসসি স্টেডিয়ামে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম চার দিনের ম্যাচ।


১৮ থেকে ২১ অক্টোবর হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। এরপর ২৬, ২৮ ও ৩০ অক্টোবর হবে তিনটি ওয়ানডে ম্যাচ। জানা গেছে ওয়ানডে সিরিজ খেলতে পারেন তামিম ইকবাল।


চার দিনের ম্যাচের সিরিজ খেলে মুমিনুল, সাদমানরা দেশে ফিরে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচ খেলবেন। ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে লিগের খেলায় যোগ দেবেন বাকিরা।