ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া September 29, 2022 286
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চোট ও বিশ্রাম কাটিয়ে অজি দলে ফিরেছেন চার তারকা ক্রিকেটার। এছাড়া ভারতের বিপক্ষে সদ্য টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা ক্যামেরুন গ্রিন টিকে গেছেন দলে।


গোড়ালির চোট কাটিয়ে দীর্ঘদিন পরে দলে ফিরেছেন ডানহাতি ব্যাটার মিচেল মার্শ। এই চোটের জন্যই সর্বশেষ জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড ও ভারত সিরিজে তাকে পায়নি অস্ট্রেলিয়া।


নিউজল্যান্ডের বিপক্ষে সিরিজে সাইড স্ট্রেইন নিয়ে মার্কাস স্টয়নিস ও হাঁটুর চোট নিয়ে ছিটকে গিয়েছিলেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক। দু’জনেই চোট কাটিয়ে দলে ফিরেছেন।


টানা খেলার মধ্যে থাকায় বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নারকে ভারত সিরিজে বিশ্রাম দিয়েছিল অস্ট্রেলিয়া। বিশ্রাম শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘোষিত দলে ফিরেছেন তিনি।


এদিকে ভারত সিরিজে চোট পাওয়া রিচার্ডসন ও স্পিনার অ্যাশটন অ্যাগার খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে ইংল্যান্ডের বিপক্ষে তাদের পাওয়া যাবে বলে আশা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।


চলতি বছরের ৫ অক্টোবর কুইন্সল্যান্ডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। ৭ অক্টোবর গ্যাবাতে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ও দ্বিতীয় টি-টোয়েন্টি।


ওয়েস্ট ইন্ডিজ সিরিজের অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ক্যামেরন গ্রিন, জশ, শন অ্যাবট, প্যাট কামিন্স, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামস, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, হেইজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জ্যাম্পা।


সূত্রঃ স্পোর্টসমেইল২৪