সাকিবের দুর্দান্ত পারফরম্যান্সে পোলার্ডদের হারিয়ে প্লে-অফে গায়ানা

ক্রিকেট দুনিয়া September 25, 2022 1,373
সাকিবের দুর্দান্ত পারফরম্যান্সে পোলার্ডদের হারিয়ে প্লে-অফে গায়ানা

তৃতীয় ম্যাচে এসে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই জ্বলে উঠলেন টাইগার সুপারস্টার। তার দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্সে নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে ত্রিণবাগো নাইট রাইডার্সকে ৩৭ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে গায়ানা এমাজন ওয়ারিয়র্স।


এদিন আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে গায়ানা। জবাবে ১৩৬ রান তুলতে সক্ষম হয় ত্রিণবাগো। এ দিয়ে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে প্লে-অফও নিশ্চিত হলো সাকিবদের। অথচ সাকিব খেলতে নামার আগে তাদের অবস্থান ছিল সবার নিচে।


ব্যাটিংয়ে ৫৬ রানে ২ উইকেট হারায় গায়ানা৷ এরপর ব্যাট করতে এসে গুরবাজের সাথে দারুণ জুটি গড়েন সাকিব। ২৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ১৪০ স্ট্রাইক রেটে ৩৫ রান করে আউট হন সাকিব। এছাড়াও গায়ানার হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৬০ রান করেন রাহমানুল্লাহ গুরবাজ। শেষদিকে ৭ বলে ২২ রানের ঝড়ো ইনিংস উপহার দেন ওশেন স্মিথ।


জবাব দিতে নেমে দারুণ শুরু করেন নাইটদের দুই ওপেনার টিম সেইফার্ট ও কলিন মুনরো। তবে তাদের ৩২ রানের জুটি ভাঙেন সাকিব। বোলিংয়ে এসে প্রথম ওভারেই ফেরান সেইফার্টকে। প্রথম স্পেলে ২ ওভারে ৮ রানে ১ উইকেট শিকার করেন তিনি।


দ্বিতীয় স্পেলে ১৭ তম ওভারে বোলিংয়ে এসে এবার আন্দ্রে রাসেলকে গুরবাজের তালুবন্দি করে ফেরত পাঠান সাকিব। রাসেল করেন ৮ বলে ১২ রান। রাসেলের বিদায়ের পর জয়ও একপ্রকার নিশ্চিত হয় গায়নার। শেষদিকে নারাইন কিছুটা চেষ্টা করলে তাকেও নিজের শেষ স্বীকার বানান সাকিব। বোল্ড করে ফিরিয়ে দেন। এরপর আর কেউই তেমন রান করতে পারেনি৷ ফলে ১৩৬ রানেই থেমে যায় নাইটদের ইনিংস৷


৪ ওভার বোলিংয়ে ২০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন সাকিব। এছাড়াও নিকোলাস পুরানকে সেট হওয়ার আগেই ডিরেক্ট থ্রোতে রান আউটও করেন তিনি। - স্পোর্টসজোন২৪