সাকিবের বাবার নাম ভুল নিয়ে যা বললেন তার বিজনেস পার্টনার

খেলাধুলার বিবিধ September 19, 2022 718
সাকিবের বাবার নাম ভুল নিয়ে যা বললেন তার বিজনেস পার্টনার

আবারও নতুন বিতর্কে জড়িয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। শেয়ার ব্যবসার প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংস এর অফিসিয়াল কাগজপত্রে তার বাবার নাম সঠিক দেননি বলে জানা গেছে। যেখানে বাবা খন্দকার মাসরুর রেজার পরিবর্তে কোম্পানি ফর্মে নাম দেওয়া হয়েছে কাজী আব্দুল লতিফ। কে এই কাজী আব্দুল লতিফ?


জানা গেছে, সাকিবের ব্রোকারেজ হাউস মোনার্ক হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী সাদিয়া হাসানের বাবার নাম কাজী আব্দুল লতিফ। মোনার্ক হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান সাকিব আল হাসান। আর তার প্রতিষ্ঠানের এমডি কাজী সাদিয়া হাসান শেয়ারবাজারের আলোচিত ব্যক্তিত্ব আবুল খায়ের হিরুর সহধর্মিণী। শেয়ারবাজারের ব্যবসায় সাকিবের বিজনেস পার্টনার আবুল খায়ের হিরু।


গতকাল রবিবার দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, নিজের কোম্পানি ফর্মে সাকিবের বাবার নাম খন্দকার মাসরুর রেজার পরিবর্তে লেখা হয় কাজী আব্দুল লতিফ। ২০২১ সালের ১৫ ডিসেম্বরে স্বাক্ষরিত সেই ফর্মে এমনটিই দেখা যাচ্ছে। বিষয়টি নিয়ে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি করে।


অবশেষে এই বিষয়টি পরিষ্কার করলেন সাকিবের পার্টনার আবুল খায়ের হিরু। কেন সাকিবের বাবার নামের জায়গায় তার শ্বশুরের নাম লেখা হয়েছে, তার ব্যাখ্যা দিলেন তিনি। তার দাবি, এটি নিবন্ধনের সময় করা অনাকাঙ্ক্ষিত ভুল মাত্র। যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর-আরজিএসসি ভুলটি করেছে। দ্রুতই ঠিক করে দেওয়া হবে।


এদিকে আবুল খায়ের হিরু গণমাধ্যমকে বলেন, ‘কোম্পানি ফর্ম তৈরির সময় কোনো ভুল ছিল না। তখন ঠিকই ছিল। কিন্তু অ্যাডিশনাল কিছু কাজ যুক্ত করার সময় সাদিয়ার বাবার নাম ওরা ভুল করে সাকিবের বাবার নামে দিয়ে দেয়। বিষয়টি গতকালই (শনিবার) জানতে পেরেছি আমি। আজকে (রবিবার) অবশ্য ঠিক করার জন্য সাবমিট করেছি। ভুলটা আরজিসি করেছে।’