সাকিবের বাবার নাম জালিয়াতির অভিযোগে যা বললো বিসিবি

খেলাধুলার বিবিধ September 19, 2022 1,798
সাকিবের বাবার নাম জালিয়াতির অভিযোগে যা বললো বিসিবি

বিতর্ক আর সাকিব আল হাসান যেন একই সুতোয় গাঁথা। একের পর এক বিতর্কে জড়িয়েই চলেছেন তিনি। ২০১৯ সালে জুয়াড়ির প্রস্তাব গোপন রাখার অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞা। জিম্বাবুয়ে সিরিজ চলাকালে জুয়ারি প্রতিষ্ঠানের নিউজপোর্টালের শুভেচ্ছা দূত হওয়া নিয়ে কম জল ঘোলা হয়নি।


এসবের জের কাটতে না কাটতেই ফের বিতর্কে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নাম। সম্প্রতি শেয়ার বাজারের নথিতে জন্মদাতা পিতার নাম নিয়ে জালিয়াতির অভিযোগ উঠেছে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের বিরুদ্ধে।


সাকিব যেহেতু বাংলাদেশ ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ এবং দুই ফরম্যাটের অধিনায়ক- তাই তার কোনো রকম বিতর্কে জড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ক্রিকেট অনুরাগীদের চোখ যায় অভিভাবক সংস্থা বিসিবির দিকে।


বিসিবি সাকিবের এসব বিতর্কিত কর্মকাণ্ড নিয়ে কি ভাবছে? তার এসব কাজকে বিসিবি কিভাবে দেখছে? তা জানতে রাজ্যের কৌতুহল ক্রিকেট অনুরাগীদের। সম্প্রতি সাকিবের শেয়ারবাজার কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে পড়া এবং সেখানে পিতার ভুল নাম দেওয়ার অভিযোগ নিয়েও অনেক কথা-বার্তা হচ্ছে।


এ ব্যাপারে বিসিবির ভাষ্য জানতে চাইলে প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, ‘এটা সম্পূর্ণ বাইরের একটা ব্যাপার। যাকে নিয়ে আপনারা বলছেন, তিনিও (সাকিব) দেশের বাইরে আছেন, যতটুকু জানি। এ বিষয়গুলো আমাদের কাছে ওইভাবে আসেনি। আপনারা যেমন শুনেছেন, আমরাও শুনেছি। বিষয়টা নিয়ে আসলে এই মুহূর্তে আমার পক্ষে কিছু বলা সম্ভব নয়। ’