যে কারনে প্রায় ৭ কোটি টাকা বেঁচে গেল বিসিবির

খেলাধুলার বিবিধ September 18, 2022 980
যে কারনে প্রায় ৭ কোটি টাকা বেঁচে গেল বিসিবির

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল, এমনটা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। মিরপুরে বৃষ্টির কারণে তিন দিনের কন্ডিশনিং ক্যাম্প ভেস্তে যাওয়ায় কোচ শ্রীধরন শ্রীরাম চেয়েছিলেন বিদেশি অনুশীলন ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ খেলতে।


বিসিবি সেখানে শ্রীরামকে প্রত্যাশার চেয়েও বেশি দিচ্ছে। ত্রিদেশীয় সিরিজের আগে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ আন্তর্জাতিক টি২০ সিরিজ খেলার ব্যবস্থা করেছে বোর্ড। ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ম্যাচ দুটি। যদিও আমিরাতের বিপক্ষে ম্যাচ দুটিতে খেলবেন না অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজে নেতৃত্ব দেবেন সহঅধিনায়ক নুরুল হাসান সোহান।


এদিকে আরব আমিরাতের বিপক্ষে সিরিজটি হঠাৎ ঠিক হয়েছে। বিসিবি চেয়েছিল নিজস্ব ব্যবস্থাপনায় দুবাইয়ে কন্ডিশনিং ক্যাম্প ও স্থানীয় ক্রিকেটারদের সঙ্গে ম্যাচ খেলতে। তবে আমিরাত ক্রিকেট বোর্ড সুযোগটাকে লুফে নেয়। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ইউএই ক্রিকেট বোর্ড বিসিবিকে উল্টো সিরিজ খেলার প্রস্তাব দেয়। যে লোভনীয় এই প্রস্তাব সঙ্গে সঙ্গে লুফে নেয় বাংলাদেশ।


আর এতে করে শুধু আন্তর্জাতিক ম্যাচ খেলার পাশাপাশি অন্তত পাঁচ থেকে সাত কোটি টাকা বেঁচে গেছে বিসিবির! কারণ দ্বিপক্ষীয় সিরিজ হওয়ায় পুরো খরচই ইউএই ক্রিকেট বোর্ডের। বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের প্রাথমিক চিন্তা ছিল প্রস্তুতির পাশাপাশি বাড়তি কিছু নেওয়া। এটাকে আমরা বাড়তি হিসেবে দেখছি। আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হচ্ছে, এটা তো অবশ্যই বাড়তি পাওয়া।’


সূত্রঃ অনলাইন