লঙ্কানদের এই সাফল্যের নেপথ্যে সুজনের সেই তীর্যক মন্তব্য!

ক্রিকেট দুনিয়া September 12, 2022 1,654
লঙ্কানদের এই সাফল্যের নেপথ্যে সুজনের সেই তীর্যক মন্তব্য!

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের কাছে অনেক বাজে ভাবে হেরেছিল শ্রীলঙ্কা। ওই ম্যাচের পর সংবাদ সম্মেলনে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন, ‘সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে বিশ্বমানের কেউ নেই’।


দাসুন শানাকার ওই মন্তব্যের পর চারিদিকে শুরু হয়েছিল নানা সমালোচনা। এমনকি একপর্যায়ে দুই দেশের সিনিয়র ক্রিকেটাররা জড়িয়ে পড়ে সেই পাল্টাপাল্টি বক্তব্যে। বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন পর্যন্ত বলে বসেন, ‘শ্রীলঙ্কা দলে তিনি কোনো বোলারই দেখেন না! বিশ্বমানের কেউ নেই’।


খালেদ মাহমুদ সুজনের এই এক কথায় যেন পাল্টে গেছে লংকান্ত ক্রিকেট। বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের সুপারফোর নিশ্চিত করে শ্রীলংকা। এরপর যেন আর পিছনে তাকাতে হয়নি শ্রীলঙ্কা দলকে। প্রথম রাউন্ডে পাত্তা না পাওয়া আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে সুপার ফোরে প্রথম জয় তুলে নেয় শ্রীলংকা।


তবে শ্রীলংকারের জন্য অগ্নিপরীক্ষা ছিল ভারত এবং পাকিস্তান। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়ে দিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে শ্রীলংকা।


এরপর ওই রাউন্ডের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে টানা তিন ম্যাচে জয় করে ফাইনালে ওঠে লঙ্কানরা। গতকাল তারা এশিয়া কাপে পাকিস্তানকে ফাইনাল ম্যাচে হারিয়ে প্রমাণ করল চ্যাম্পিয়ন হতে বিশ্বমানের ক্রিকেটার হওয়ার প্রয়োজন নেই।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট