টি-টোয়েন্টি বিশ্বকাপেও ওপেনিংয়ে সাব্বির-মিরাজ

ক্রিকেট দুনিয়া September 11, 2022 3,525
টি-টোয়েন্টি বিশ্বকাপেও ওপেনিংয়ে সাব্বির-মিরাজ

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের দলে লিটন দাস ঢুকলে ওপেনিংয়ে থাকবেন কারা এই প্রশ্নের উত্তর পেতেই গলদঘর্ম অবস্থা। ওদিকে টিম ম্যানেজমেন্ট লিটন দাসকে চারে খেলানোর কথা ভাবছে। সেক্ষেত্রে ওপেনিংয়েই হয়ত থাকবেন মিরাজ-সাব্বির।


ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘আমরা লিটন দাসকে টি-২০ ফরম্যাটে চারে খেলানোর কথা ভাবছি। যদিও এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।’


বিসিবি নির্বাচকদের এই ভাবনার কারণ হলো, টি-২০ ফরম্যাট থেকে মুশফিকুর রহিম অবসর নিয়েছেন। তার জায়গা ফাঁকা। আফিফ খেলছেন পাঁচে। তাকে ওই জায়গাতেই বিবেচনা করা হচ্ছে।


যদিও এশিয়া কাপে তাকে চারে খেলানোর পরিকল্পনার কথা শোনা গিয়েছিল। মিডল অর্ডারে রান বের করতে পারেন এমন একটা জুটির কথা ভাবছেন নির্বাচক প্যানেল ও টি-২০ দলের টেকটিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম।


সেজন্য লিটন ও আফিফের জুটি গড়তে চান তারা। এছাড়া দলে ছয়ে ব্যাটিং করার জন্য একাধিক খেলোয়াড় থাকলেও চারে ব্যাটিং করার মতো তেমন কেউ নেই বলেও মত তাদের। লিটনকে চারে নামিয়ে টি-২০ বিশ্বকাপেও বাংলাদেশ দল সাব্বির-মিরাজের মতো দু’জন ‘মেক শিফট’ ওপেনার খেলাতে পারে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪