প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের চমকে ভরা দল ঘোষণা

ফুটবল দুনিয়া September 10, 2022 541
প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের চমকে ভরা দল ঘোষণা

বিশ্বকাপ মাঠে গড়ানোর বাকি আর মাত্র দুই মাসের মতো সময়। এর আগে শেষভাগের প্রস্তুতি সেরে নিতে দুটি প্রীতি ম্যাচে অংশ নেবে সেলেকাওরা। সেই ম্যাচ দুটিকে সামনে রেখে এবার চমকে ভরা দল ঘোষণা করেছেন ব্রাজিল বস তিতে। তিতের ঘোষিত এবারের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন নতুন দুই মুখ গ্লেইসন ব্রেমের ও রজার ইবানেস।


এ মাসের শেষ দিকে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি খেলবে ব্রাজিল। প্রথমবারের মতো ডাক পাওয়া জুভেন্টাস ডিফেন্ডার ব্রেমের ও রোমার ডিফেন্ডার ইবানেসের আসছে দুই ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকও হয়ে যেতে পারে। এছাড়া ব্রাজিলিয়ান লিগ থেকে ডাক পেয়েছেন তিন জন-পালমেইরাসের গোলরক্ষক ওয়েভারটন, ফ্লামেঙ্গোর দুজন মিডফিল্ডার এভারটন রিবেইরো ও ফরোয়ার্ড পেদ্রো।


ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে সর্বোচ্চ ১১ জন ও লা লিগা থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৬ জন ডাক পেয়েছেন তিতের দলে। বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য হলেন আর্সেনালের দুই জন-গাব্রিয়েল মার্টিনেল্লি ও গাব্রিয়েল জেসুস এবং ৩৯ বছর বয়সী রাইট-ব্যাক দানি আলভেস। দুটি ম্যাচই হবে ফ্রান্সে। আগামী ২৩ সেপ্টেম্বর ঘানার বিপক্ষে খেলার চার দিন পর প্যারিসে তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।


ব্রাজিল দল:


গোলরক্ষকঃ আলিসন (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)


ডিফেন্ডারঃ আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), আলেক্স তেলস (সেভিয়া), দানিলো (জুভেন্টাস), ব্রেমের (জুভেন্টাস), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ইবানেস (রোমা), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি)


মিডফিল্ডারঃ ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), এভেরতন রিবেইরো (ফ্লামেঙ্গো), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)


ফরোয়ার্ডঃ এন্থনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রবার্তো ফিরমিনো (লিভারপুল), ম্যাথিউস কুনহা (অ্যাটলেটিকো মাদ্রিদ), নেইমার (পিএসজি), পেদ্রো (ফ্লামেঙ্গো), রাফিনহা (বার্সেলোনা), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার) রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।


সূত্রঃ অনলাইন