এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের দুই ও মেসির এক গোলে পিএসজির বড় জয়

ফুটবল দুনিয়া August 22, 2022 479
এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের দুই ও মেসির এক গোলে পিএসজির বড় জয়

শিরোপা প্রত‍্যাশী লিলের জালে নেইমার, কিলিয়ান এমবাপে ও লিওনেল মেসির নৈপুণ‍্যে গোল উৎসবে মাতে পিএসজি। লিগ ওয়ানের ম‍্যাচে রোববার রাতে ৭-১ গোলে জিতেছে পিএসজি।


দ্রুততম গোলের রেকর্ড সঙ্গে হ‍্যাটট্রিক করেছেন এমবাপে। অ‍্যাসিস্টের হ‍্যাটট্রক করা নেইমার করেছেন জোড়া গোল। মেসি ও আশরাফ হাকিমি করেছেন একটি করে গোল, তাদের অ‍্যাসিস্টও আছে একটি করে।


রাতে লিলের বিপক্ষে তাদেরই মাঠে খেলতে নেমেছিল প্যারিস সেইন্ট জার্মেই। খেলা শুরু হতে না হতেই কিছু বুঝে ওঠার আগেই ৮ সেকেন্ডের মাথায় লিওনেল মেসির জাদুকরী পাসে লিলের জালে বল জড়িয়ে দেয় কিলিয়ান এমবাপ্পে।


পুরো ম্যাচজুড়ে পিএসজির এই আধিপত্য চলতেই থাকে। ম্যাচে পিএসজির হয়ে এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের জোড়া গোল এবং মেসি-আশরাফ হাকিমির ১ গোলে ৭-১ ব্যবধানের বিশাল জয় পায় ফরাসি চ্যাম্পিয়নরা।


ম্যাচে গোলসংখ্যা বাদ দিলে পিএসজির বিপক্ষে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছিল লিলে। ম্যাচে বল দখলে পিএসজি এগিয়ে ছিল কেবল ৫২ শতাংশ নিয়ে। এছাড়াও আক্রমণের বেলায় দুই দলই সমান ১৬টি করে আক্রমণ সংগঠিত করে। এরমধ্যে লিলেই গোলমুখে শট নেয় ১০টি। যার কেবল একটি তারা জালে জড়াতে পারে।


অন্যদিকে পিএসজি ৯টি গোলমুখে শট নিয়ে ৭টি থেকে গোল আদায় করে নেয়। যার শুরু এমবাপ্পের সেই রেকর্ড ৮ সেকেন্ডের গোলে। ২০০৬/০৭ মৌসুম থেকে হিসাব রাখার পর এমবাপ্পের চেয়ে এত দ্রুত কেউই গোল দিতে পারেনি।