অধিনায়ক হচ্ছেন সাকিব, দল থেকে বাদ পড়ছেন রিয়াদ!

ক্রিকেট দুনিয়া August 12, 2022 1,554
অধিনায়ক হচ্ছেন সাকিব, দল থেকে বাদ পড়ছেন রিয়াদ!

সাকিব চুক্তি বাতিল করাতে টি-টোয়েন্টির নেতৃত্ব পেতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যেটি আগে থেকেই ঠিক ছিল। এদিকে সাকিব নেতৃত্ব পেলেও সদ্য নেতৃত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদের দলে জায়গা হওয়ার সম্ভাবনা কম। তার সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে নাখোশ ক্রিকেট বোর্ড।


বৃহস্পতিবার (১২ আগস্ট) বিসিবি সভাপতির ধানমণ্ডি অফিসে বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করেছেন একজন পরিচালক।


বিসিবির নীতিনির্ধারকদের মধ্যে থাকা এই পরিচালক মাহমুদউল্লাহ প্রসঙ্গে মুঠোফোনে বলেন, ‘একজন ক্রিকেটার টিমে থাকলেতো অধিনায়ক হওয়ার প্রশ্ন আসবে। মাহমুদউল্লাহর পারফরম্যান্স দেখেছেন। আমরা নতুনদের খুঁজছি।’


তার এমন বক্তব্যে স্পষ্ট মাহমুদউল্লাহর জায়গা সম্ভবত হচ্ছে না। আর সাকিবের নেতৃত্ব নিয়ে তিনি জানিয়েছেন, তারই হওয়ার সুযোগ বেশি। ‘সাকিবের বিষয়টি ঠিক ছিল, সে যদি এই চুক্তি না করতো দেরি হতো না। এখন তারই হওয়ার সুযোগ বেশি।’


এশিয়া কাপের দল ঘোষণার আনুষ্ঠানিক ডেডলাইন ছিল ৮ আগস্ট। সেটি বিসিবি প্রাথমিকভাবে তিনদিন বাড়িয়েছিল। সেই ডেড লাইন আজ শেষ হলেও বিসিবি দল দিতে আরও দুই দিন লাগাতে পারে।



সাকিবের ইস্যুর পাশাপাশি দল ইনজুরিতে জর্জরিত। দলের ক্রিকেটারদের ইনজুরির আপডেট পেতেও কিছুটা দেরি হচ্ছে। আরব আমিরাতে এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট থেকে। টুর্নামেন্ট চলবে ১১ তারিখ পর্যন্ত। বাংলাদেশের প্রথম খেলা আফগানিস্তানের বিপক্ষে।


তথ্য- রাইজিংবিডি