জিম্বাবুয়েতে ভরাডুবির পর কোচদের ঢাকায় ডেকেছে বিসিবি

ক্রিকেট দুনিয়া August 9, 2022 3,479
জিম্বাবুয়েতে ভরাডুবির পর কোচদের ঢাকায় ডেকেছে বিসিবি

জিম্বাবুয়েতে ভরাডুবির পর কোচিং স্টাফদের ঢাকায় ডেকেছে বিসিবি। তাদের থেকে সামনের মহাদেশীয়, ত্রিদেশীয় এবং বিশ্বকাপের পরিকল্পনা জানবে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এমনটিই জানিয়েছেন ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান ও বিসিবির পরিচালক জালাল ইউনুস।


মিরপুরে তিনি বলেছেন, ‘আমরা তাদের বলেছি এশিয়া কাপে যাওয়ার আগে ঢাকায় আসতে। যেন আমরা বিস্তৃত পরিকল্পনা করতে পারি। শুধু এশিয়া কাপ নয়, আমাদের ব্যাক টু ব্যাক খেলা আছে। আমাদের খেলতে হবে, খেলোয়াড়দের উপস্থিতিও গুরুত্বপূর্ণ। আমরা তাদের থেকে পরিকল্পনা জানতে চাইব।’


বাংলাদেশের ক্রিকেট উন্নতিতে বড় ভূমিকা রেখেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কঠোর এই কোচ মাঠ, মাঠের বাইরে সবকিছুই নিজের নিয়ন্ত্রণ রেখেছিলেন দক্ষ হাতে। দল পরিচলনায় নিজের পরিকল্পনা, নিজের সিদ্ধান্তকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতেন। সিনিয়র ক্রিকেটারদেরও সামলে নিতেন খুব সহজে। কড়া হেডমাস্টার হিসেবে পরিচিত এই কোচের মতো দল পরিচালনায় ডমিঙ্গোর আগ্রাসন চান জালাল ইউনুস।


তার মতে, ‘প্রত্যেক কোচের কোচিং মেথড আলাদা। কেউ একটু এগ্রেসিভ হয়, কেউ হয় না। হাথুরুর (হাথুরুসিংহে) কোচিং স্টাইলটা ছিল এগ্রেসিভ, যেটা আমাদের দরকার। কিন্তু আমাদের যারা সাপোর্টিং স্টাফ আছেন প্রত্যেকেই জ্ঞানী। বিশেষ করে হেড কোচ। কিন্তু সে হয়তো ওই ধরনের এগ্রেসিভ না। যেটা আমরা চাই, এগ্রেসিভ হলে খেলোয়াড়কে ওইভাবে মোটিভেট করতে পারে।


সূত্রঃ রাইজিংবিডি