জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের পর যা বললেন তামিম

ক্রিকেট দুনিয়া August 8, 2022 648
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের পর যা বললেন তামিম

জিম্বাবুয়ের মাটিতে নাকানি চুবানি খেতে হচ্ছে টাইগারদের। প্রথম ওয়ানডে ম্যাচে ৩০৩ রান এবং দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৯১ রানের টার্গেটে জয়লাভ করেছে জিম্বাবুয়ে। মূলত আপনার কাছে এই টার্গেটে বড় হলেও উইকেট বিবেচনায় কম রান করেছে বাংলাদেশ।


তার প্রমাণ দুই দলের ইনিংসে চোখ রাখলেই বোঝা যাবে। দুই ম্যাচে বাংলাদেশের ইনিংসে এসেছে একাধিক ফিফটি। কিন্তু নেই কোনো সেঞ্চুরি। অথচ জিম্বাবুয়ের আছে চারটি সেঞ্চুরি। যা বড় ব্যবধান গড়ে গিয়েছে বলে মনে করছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। তার মতে দুই দলের ব্যাটিং পার্থক্য সিরিজে জয়-পরাজয়ের কারণ।


পুরস্কার বিতরণী মঞ্চে তামিম বলেছেন, ‘পার্থক্য হচ্ছে জিম্বাবুয়ের দুই ম্যাচে চারটি সেঞ্চুরি আছে। বাংলাদেশের একটিও নেই। আমরা সম্মানজনক পুঁজি পেয়েছিলাম। আমাদের অনেকেই ভালো শুরু পেয়েছে কিন্তু কেউ বড় করতে পারিনি। উইকেট শুরু থেকেই ভালো ছিল। স্পিনারদের বিপক্ষেও ব্যাটিং করা কঠিন ছিল না।”


নিজেদের মাঠে স্বাগতিকরা ভালো করায় তামিম তাদের প্রশংসা করতে কার্পণ্য করেননি, ‘জিম্বাবুয়েকে ক্রেডিট দেওয়া উচিত। তারা ভালো দল বলেই সিরিজ জিতেছে। আমাদের নিজেদের পায়ের নিচের মাটি শক্ত করতে হবে। আমরা এখনও নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে পারিনি। এ জন্যই আজ এই অবস্থানে।’