জিম্বাবুয়ের বিপক্ষে হারের পর যাদেরকে দায়ী করলেন তামিম

ক্রিকেট দুনিয়া August 6, 2022 1,064
জিম্বাবুয়ের বিপক্ষে হারের পর যাদেরকে দায়ী করলেন তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে হেরে তামিম ইকবালকে বেশ বিমর্ষই মনে হলো। উত্তর দিচ্ছেন যেন কথায় প্রাণ নেই। স্রেফ অধিনায়ক হয়েছেন বলেই সংবাদ সম্মেলনে আসা, নয়তো এড়িয়েও যেতেন! ৮ বছর, ১৯ ম্যাচ পর ওয়ানডেতে জিম্বাবুয়ে হারাল বাংলাদেশকে।


বাংলাদেশ কি এই হারের জন্য প্রস্তুত ছিল? উত্তরটা না! নাহ, অধিনায়ক সরাসরি বলেননি। তবে বুঝিয়ে দিয়েছেন, এমন দিনটি দেখতেই হতো। হারের পেছনে তামিম দুটি কারণ বলেছেন। প্রথম, ব্যাটিংয়ে আরো কিছু রান কম হওয়া। দুই, ক্যাচ মিস।


হারারেতে আগে ব্যাটিং করে বাংলাদেশ ৩০৩ রান করে। একাদশে ৮ ব্যাটসম্যান নিয়েও ব্যাটিং বান্ধব উইকেটে ৩০৩ রান যে কম তা বোঝা গেল ম্যাচের পর। বিশেষ করে উইকেটে শুরুর আর্দ্রতা কাটিয়ে উঠার পর ২২ গজ যে রানের ফোয়ারা তা বোঝা গেল দ্বিতীয় ইনিংসে। কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যানরা আশানুরুপ ঝড় তুলতে পারেননি।


তামিম সেই কথাই বলেছেন,‘আমাদের আরও ১৫-২০ রান বেশি করা উচিত ছিল। আমরা ১ উইকেটে ২৫০ রানের মতো অবস্থায় ছিলাম। এ অবস্থায় থাকলে একটু দ্রুত রান তোলা দরকার ছিল, যেন আমরা ওই অতিরিক্ত ১৫-২০ রান করতে পারি।’


ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ৩-০ ব্যবধানে জিতলেও দলের গ্রাউন্ড ফিল্ডিং নিয়ে চরম বিরক্ত ছিলেন তামিম। কেউ না কেউ ক্যাচ ছাড়ছেন-ই। মিস ফিল্ডিংয়ে রানও বেড়িয়ে যাচ্ছে।


তামিমের ভয় ছিল, ক্যাচ মিস করে যেকোনো দিন বাংলাদেশ ম্যাচ হারবে। শুক্রবার হারারেতে সেরকম কিছু হয়েছে। দুই সেঞ্চুরিয়ান কাইয়া ও রাজা ফিল্ডারদের হাতে জীবন পেয়েছেন। এনামুল মিস করেছেন স্টাম্পিং।


সূত্রঃ স্পোর্টসজোন২৪