পিটুনি খেয়ে পাঁচ ধাপ পেছাল নাসুম, দেখে নিন বাকিদের অবস্থান

ক্রিকেট দুনিয়া August 3, 2022 636
পিটুনি খেয়ে পাঁচ ধাপ পেছাল নাসুম, দেখে নিন বাকিদের অবস্থান

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে সুযোগ পেয়ে মাত্র ১ উইকেট শিকার করেছিলেন নাসুম। দুই ম্যাচ মিলিয়ে মাত্র ৬ ওভার বোলিং করার সুযোগ পেয়েছিলেন এই স্পিনার। এই ছয় ওভারে ১৩ ইকোনমি রেটে ৭৮ রান হজম করেছেন নাসুম।


গড়ও ৭৮। এর মধ্যে রায়ান বার্লের কাছে ১ ওভারে হজম করেছেন ৩৪ রান। চরম বাজে পারফরম্যান্সের কারণে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ পিছিয়েছেন এই বাঁ-হাতি স্পিনার।


জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে ১৬তম অবস্থানে ছিলেন নাসুম। সিরিজ শেষে পাঁচ ধাপ পিছিয়ে ২১তম অবস্থানে নেমে গেছেন এই বোলার। এদিকে সিরিজে না খেলা সাকিব আল হাসানও তিন ধাপ পিছিয়েছেন। বর্তমানে সাকিবের অবস্থান ২৭।


এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে ৪ উইকেট শিকার করে বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন মুস্তাফিজ। সর্বশেষ র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে ৩১তম স্থানে উঠে এসেছেন মুস্তাফিজ।


এদিকে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের পক্ষে এগিয়েছেন মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। শেষ ম্যাচে সুযোগ পেয়ে ২৭ রান করেছিলেন মাহমুদউল্লাহ।


এই ইনিংস খেলে ১ ধাপ এগিয়ে ৪২তম স্থানে উঠে এসেছেন এই ব্যাটসম্যান। এদিকে সিরিজটিতে তিন ইনিংসে ৭৯ গড়ে ৭৯ রান করে ৪ ধাপ এগিয়ে আফিফ উঠে এসেছেন ৫৪তম স্থানে।


সূত্রঃ আরটিভি অনলাইন