ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করলো ভারত

ক্রিকেট দুনিয়া July 1, 2022 1,503
ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করলো ভারত

আয়ারল্যান্ডে সফরে যাওয়া সকলকে রেখেই ইংল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা করল বিসিসিআই। বার্মিংহাম টেস্ট থেকে ছিটকে গেলেও রঙিন পোশাকে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মাই। এক বিবৃতিতে বিসিসিআই, ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে।


আয়ারল্যান্ডে সফরে যাওয়া টি-টোয়েন্টি স্কোয়াডকে ইংল্যান্ড সফরেও রাখা হয়েছে। সিরিজের প্রথম ম্যাচে তরুণরা খেললেও বাকি দুই টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে টেস্ট স্কোয়াডের তারকা ক্রিকেটারদের পাওয়া যাবে।


ভিরাট কোহলি প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডে নেই, তবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টিতে খেলবেন। ওয়ানডে স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেলেন তরুণ বাঁ হাতি পেসার আর্শদীপ সিং।


প্রথম টি-টোয়েন্টির জন্য ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সুরিয়াকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, আক্সার প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হারশাল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং এবং উমরান মালিক।


দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টির জন্য ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক, রিশাব পান্ট, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, আক্সার প্যাটেল, রবি বিষ্ণোই, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হারশাল প্যাটেল এবং উমরান মালিক।


ভারতের ওয়ানডে স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিষাণ, ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাব পান্ট, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, আক্সার প্যাটেল, জাসপ্রীত বুমরাহ, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ এবং আর্শদীপ সিং।


সূত্রঃ ক্রিকেট৯৭