র‌্যাংকিংয়ে পেছালেন সাকিব, দেখে নিন বাকিদের অবস্থান

ক্রিকেট দুনিয়া June 29, 2022 452
র‌্যাংকিংয়ে পেছালেন সাকিব, দেখে নিন বাকিদের অবস্থান

সেন্ট লুসিয়া টেস্টে ব্যাট-বলে একেবারেই নিষ্প্রভ ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। এ কারণে অলরাউন্ডারদের মধ্যে র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে সাকিব আল হাসানের।


প্রথম ম্যাচে দুই ইনিংসে ফিফটি পাওয়া সাকিব দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে উইকেটশূন্য থাকার পাশাপাশি মোটে ৮ ও ১৬ রান করেন। এর ফলে একধাপ পিছিয়ে গেছেন তিনি। এখন ৩২৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছেন সাকিব।


সাকিবকে তিনে নামিয়ে দুই নম্বর স্থান দখল করেছেন ভারতের অফস্পিনিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তার রেটিং ৩৪১ পয়েন্ট। শীর্ষে থাকা আরেক ভারতীয় রবিন্দ্র জাদেজার নামের পাশে রয়েছে ৩৮৫ রেটিং।


ডিসেম্বরের আগে আর টেস্ট না থাকায় দ্রুত অবস্থার উন্নতি হচ্ছে না সাকিবের। সেন্ট লুসিয়া টেস্টে দল বাজেভাবে হারলেও নিজের কাজটা ঠিকঠাকই করেন সৈয়দ খালেদ আহমেদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার ক্যারিয়ারসেরা বোলিংয়ের ছাপও পড়েছে র্যাং কিংয়ে। টেস্ট বোলারদের তালিকায় এগিয়েছেন এ পেসার।


আহামরি কিছু করতে না পারলেও ব্যাটসম্যানদের র্যাং কিংয়ে এগিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান। দুই টেস্টেই দ্বিতীয় ইনিংসে লড়াকু ফিফটি উপহার দিয়ে ১৪ ধাপ এগিয়ে ৮৪ নম্বরে এসেছেন সোহান। শান্ত ১১ ধাপ এগিয়ে রয়েছেন ৮৮ নম্বরে।


সূত্রঃ যুগান্তর অনলাইন