এবার নিজেই পিএসজি ছাড়তে চাচ্ছেন নেইমার

ফুটবল দুনিয়া June 27, 2022 566
এবার নিজেই পিএসজি ছাড়তে চাচ্ছেন নেইমার

পিএসজি তাকে দীর্ঘদিন ধরেই ছেড়ে দিতে চাইলেও নেইমার ক্লাব ছাড়তে অস্বীকৃতি জানিয়েছেন। তবে অবশেষে নেইমার তার মত পাল্টেছেন, ক্লাব ছাড়ার ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে মতৈক্যে পৌঁছেছেন।


২০১৭ সালে বার্সেলোনা থেকে বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। ক্লাবের সঙ্গে তার বর্তমান চুক্তিতে থাকা একটি ক্লজের কারণে সেটা আগামী ১ জুলাই আরও পাঁচ বছরের জন্য বর্ধিত হবে।


পিএসজি চেয়ারম্যান সম্প্রতি তার সাক্ষাৎকারে নেইমারের পারফরম্যান্স নিয়ে পরোক্ষভাবে সমালোচনা করেছেন। সেই সাক্ষাৎকারে নেইমার সম্পর্কিত প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘নেইমার গ্রীষ্মে চলে যেতে পারে কিনা? আমি এতটুকুই বলতে পারি যে, আমাদের চাওয়া হচ্ছে দলের সব খেলোয়াড় যাতে গত মৌসুমের চেয়ে আগামী মৌসুমে ভালো পারফর্ম করে।’


পারফরম্যান্স নিয়ে পরোক্ষভাবে ক্লাব প্রধানের মন্তব্য ভালোভাবে নিতে পারছেন না নেইমার। পরিসংখ্যানের দিক দিয়ে পিএসজিতে কাটানো তার পাঁচ মৌসুমের মধ্যে গত মৌসুমটাই সবচেয়ে বাজে কেটেছে। ২৮ ম্যাচ খেলে মাত্র ১৩ বার বল জালে পাঠাতে পেরেছিলেন তিনি।


মার্কা জানিয়েছে, বিশ্বকাপের আগে দলবদলের কোনো পরিকল্পনা ছিল না নেইমারের। তবে পিএসজিতে দ্রুত বদলে যাওয়া পরিস্থিতি বিবেচনা করে এখন ক্লাব ছাড়ার ব্যাপারে সম্মত হয়েছেন তিনি।