৯ ইনিংসে ৩ ‘ডাক’ আর ৬১ রান, তবুও কি চিন্তিত নন মুমিনুল!

ক্রিকেট দুনিয়া May 26, 2022 505
৯ ইনিংসে ৩ ‘ডাক’ আর ৬১ রান, তবুও কি চিন্তিত নন মুমিনুল!

চট্টগ্রাম টেস্টে ড্র হওয়ার পর টাইগার অধিনায়ক মমিনুল হক নিজের পারফরম্যান্স সম্পর্কে বলেছিলেন, ‘একটা দলে যদি ১১ জনই ১০০ করে, তাহলে তো রান হয়ে যাবে ১১০০!’ মমিনুলের এই বক্তব্য সোশ্যাল সাইটে ব্যাপক হাস্যরসের জন্ম দেয়। কিন্তু ঢাকা টেস্টেও সেই ট্রলের জবাব দিতে পারেননি মমিনুল। বরং দুই টেস্টের তিন ইনিংসে তার সংগ্রহ ১১ রান। ‘১১০০’ আর ‘১১’ মিলিয়ে এখন চলছে অধিনায়কের মুণ্ডুপাত।


এই মুহূর্তে ২৩ রানে ৪ উইকেট হারিয়ে ঢাকা টেস্টের চতুর্থ দিনে চরম বিপদে আছে বাংলাদেশ। তার ওপর মমিনুল আজ ‘ডাক’ মেরেছেন। কাসুন রাজিথার বলে উইকেটকিপারের গ্লাভসে ক্যাচ দিয়ে ফেরেন শূন্য রানে!


আম্পায়ার আউট না দেওয়ায় রিভিউ নিয়ে জিতে যায় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে মমিনুল মাত্র ৯ রান করে আসিথা ফার্নান্দোর শিকার হয়েছিলেন। ওই ইনিংসে ২৪ রানে ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে মমিনুলের সংগ্রহ তাই ৯ রান।


ড্র হওয়া চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ একটা ইনিংসই খেলেছিল। তাতে মমিনুলের সংগ্রহ ছিল ২ রান। দুই টেস্টের তিন ইনিংসে তার রান তাই ১১। সর্বশেষ ১০ ইনিংসে ফিফটি তো দূরের কথা, মমিনুলের সর্বোচ্চ সংগ্রহ ৩৭।


তার ইনিংসগুলো যথাক্রমে ০, ৩৭, ০, ২, ৬, ৫, ২, ৯ এবং ০। যদিও মমিনুল চট্টগ্রাম টেস্ট শেষে দাবি করেছিলেন, তিনি নিজের ব্যাটিং এবং ফর্মহীনতা নিয়ে উদ্বিগ্ন নন, ‘আমার ব্যাটিং নিয়ে যেটা…আমি অত উদ্বিগ্ন না। চিন্তিতও না। সত্যি কথা, অত বেশি চিন্তিত না। ‘


সূত্রঃ বিডি২৪রিপোর্ট