চমক দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করলো ইংল্যান্ড

ক্রিকেট দুনিয়া May 18, 2022 696
চমক দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করলো ইংল্যান্ড

অ্যাশেজে ভরাডুবির পর ইংল্যান্ডের টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছিল ব্রড ও অ্যান্ডারসনকে। নতুনদের নিয়ে দল সাজিয়েও সাফল্যর দেখা পায়নি ইংল্যান্ড।


রুটের অধীনে একের পর এক পরাজয়ে দল যখন হারের বৃত্তে বন্দী ছিল তখনই টেস্ট দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান রুট। ১৭ ম্যাচে এক জয়ের ব্যার্থতা কাঁধে নিয়ে সরে দাঁড়ানের পর স্টোকসকে দেওয়া হয় নেতৃত্ব।


তখনই গনমাধ্যমকে স্টোকস এ দুই ক্রিকেটারকে ফেরানোর তাগিদ নেন। টেস্টের নতুন কোচ ম্যাককালাম ও স্টোকসকে দায়িত্ব দেওয়ার পর ভাগ্য খুলেছে অ্যান্ডারসন ও ব্রডের।


তাঁরা বাদে ১৩ সদস্যের দলে দুই নতুন মুখকে জায়গা দিয়েছে ইসিবি।প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন হ্যারি ব্রুক ও ম্যাথু পটস। এছাড়াও এই দলে রাখা হয়েছে বেয়ারস্টোকে।


ইঞ্জুরির কারণে ১৩ সদস্যের দলে নেই ক্রিস ওকস, জফরা আর্চার, স্যাম কারান, মার্ক উড ও সাকিব মাহমুদ। আগামী ২ জুন থেকে শুরু হবে ইংল্যান্ড নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজটি। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ১০ জুন, নটিংহ্যামে।


এক নজরে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড :


বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, ম্যাথু পটস, ওলি পোপ, জো রুট।


সূত্রঃ বিডিক্রিকটাইম