নিউজিল্যান্ড-পাকিস্তানের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া May 17, 2022 1,750
নিউজিল্যান্ড-পাকিস্তানের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

বিশ্বকাপের অষ্টম আসর মাঠে গড়াবে অস্ট্রেলিয়ায়। তার আগে নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশ ছাড়াও সেই সিরিজে পাকিস্তান অংশ নেওয়ার কথা রয়েছে।


মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজ খেলবে তিনটি দল। অস্ট্রেলিয়ার সাথে নিউজিল্যান্ডের কন্ডিশনের বেশ মিল রয়েছে। উপমহাদেশের দুই দল বাংলাদেশ ও পাকিস্তানের জন্য বিশ্বকাপের ভালো প্রস্তুতি হতে পারে এই ত্রিদেশীয় সিরিজ।


এই ত্রিদেশীয় সিরিজের আগে অ্যাডিলেডে বাংলাদেশ দল প্রস্তুতি ক্যাম্প করবে। সেখানে স্থানীয় দল রেডব্যাকের সাথে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। বিশ্বকাপের প্রাক্বালে ৬ বা ৭ অক্টোবর শুরু হতে পারে ত্রিদেশীয় সিরিজ।


বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘বিশ্বকাপের আগে আমরা ১৬টিরও বেশি ম্যাচ খেলব। অনেক প্রস্তুতি হয়ে যাবে, এখনই আমাদের আলাদা ক্যাম্প লাগছে না। কারণ আমরা খেলার মধ্যেই আছি। বিশ্বকাপে যাওয়ার আগে আমরা অ্যাডিলেডে একটা ক্যাম্প করব, তারপর ত্রিদেশীয় সিরিজ খেলব নিউজিল্যান্ডে। অ্যাডিলেডে ৭-৮ দিন ক্যাম্প করে নিউজিল্যান্ডে চলে যাব সম্ভবত।’


সিরিজের ম্যাচগুলো হতে পারে ক্রাইস্টচার্চে। জালাল ইউনুস বলেন, ‘সিরিজটি সম্ভবত ক্রাইস্টচার্চে হবে। আরেক প্রতিপক্ষ সম্ভবত পাকিস্তান হবে। একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। প্রত্যেক দল অন্তত চারটি ম্যাচ খেলবে।’


সূত্রঃ বিডিক্রিকটাইম