তামিম-জয়ের ব্যাটে দিনশেষে সুবিধাজনক অবস্থানে টাইগাররা

ক্রিকেট দুনিয়া May 16, 2022 390
তামিম-জয়ের ব্যাটে দিনশেষে সুবিধাজনক অবস্থানে টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে বেশ সুবিধাজনক অবস্থানে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার দেয়া ৩৯৭ রানের জবাবে দিন শেষে বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৭৬ রান।


প্রথম ইনিংসে শ্রীলঙ্কার দেয়া ৩৯৭ রানের জবাবে তামিম ইকবাল এবং মাহমুদুল হাসান জয় মিলে ১৯ ওভারে গড়েছেন ৭৬ রানের জুটি। তামিম ৩৫ রানে এবং জয় অপরাজিত আছেন ৩১ রানে। দ্বিতীয় দিন শেষে ৩২১ রানে পিছিয়ে আছে বাংলদেশ।


এর আগে, ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। প্রথম সেশনে ৬ উইকেটে ৩২৭ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় শ্রীলঙ্কা। এর পর সাকিব আল হাসানের দুই উইকেট তুলে নিলেও অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং দীনেশ চান্দিমালের প্রতিরোধ গড়া ব্যাটিংয়ে ৮ উইকেটে ৩৭৫ রান নিয়ে দ্বিতীয় সেশন শেষ করে লঙ্কানরা। দুজন মিলে গড়েন ৬২ রানের জুটি।


চা বিরতির পর ৬৬ রান করা চান্দিমালকে ফেরানোর পর ম্যাথিউসকেও সাজঘরে ফেরান নাঈম। ৩০ ওভারে ১০৫ রান খরচায় ৩.৫০ ইকোনমিতে ৬ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার।


মাত্র ১ রানের জন্য ম্যাথিউস পাননি ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দেখা, করেছেন ১৯৯ রান। শেষ পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা তুলেছে ৩৯৭ রান। এছাড়া সাকিব আল হাসান নিয়েছেন তিনটি উইকেট, তাইজুল একটি।


সূত্রঃ অলরাউন্ডার বিডি