মেসির জোড়া গোলে বড় জয় পেলো পিএসজি

ফুটবল দুনিয়া May 15, 2022 1,790
মেসির জোড়া গোলে বড় জয় পেলো পিএসজি

লিগ ওয়ানের শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেছে পিএসজির। এখন কেবল পয়েন্ট টেবিলে ব্যবধান বাড়ানোর পালা। নির্ভার ম্যাচে তাই এক সাথেই জ্বলে উঠলেন তিন তারকা। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে মাঠে নামতে পারেননি ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে তাঁর ব্যবধান বুঝতে দেননি সতীর্থরা।


মেসির জোড়া গোলের পর গোলের দেখা পেলেন বাকী দু’জনও। তাতেই জয়ে ফিরেছে পিএসজি। আগের তিন ম্যাচে টানা ‘ড্র’র পর দলটি অবশেষে পেলো বড় ব্যবধানের জয়। লিগ ওয়ানের ম্যাচে মেসি-নেইমারদের দলটি ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে মোঁপেলিয়েকে।


মোঁপেলিয়ে কোনো সুবিধাই করতে পারেনি। প্রথমার্ধেই মেসির কাছে হার মানে দলটি। মেসি ম্যাচের শুরুতেই জোড়া গোল পূর্ণ করে নেন। আর্জেন্টাইন তারকার জোড়া গোলের পর গোলের দেখা পান ডি মারিয়া আর এমবাপে।


ম্যাচের ষষ্ঠ মিনিটেই লিওনেল মেসির গোলে লিড নেয় পিএসজি। মিনিট পনেরো পরেই ব্যবধান বাড়ান আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচের ২০তম মিনিটে মেসি জোড়া গোল পূর্ণ করে। পিএসজিও এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এর মিনিট ছয়েক পরেই ব্যবধান বাড়ান ডি মারিয়া। ম্যাচের ২৬তম মিনিটে স্কোর লাইন তিনি ৩-০ করেন।


বড় ব্যবধানে প্রথমার্ধেই পিছিয়ে পড়া মোঁপেলিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৩-০ গোলের বড় ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি ক্লাবটি। ম্যাচের দ্বিতীয়ার্ধে কিছুটা প্রতিরোধ গড়ে মোঁপেলিয়ে। তবে পিএসজির রক্ষণে চিড় ধরাতে পারেনি। তাই থাকতে হয় গোল শূন্য।


উল্টো ম্যাচের ৬০তম মিনিটে কিলিয়ান এমবাপে দলটির কফিনে শেষ পেরেক ঠুকে দেন। পেনাল্টি থেকে গোল আদায় করেন এই তারকা। পিএসজি এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ম্যাচের বাকীটা সময় কোনো দল আর গোলের দেখা পায়নি। লিগ চ্যাম্পিয়ন হতে যাওয়া পিএসজি তাই বড় জয় নিয়েই মাঠ ছাড়ে।


সূত্রঃ অনলাইন