শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া May 14, 2022 800
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল চট্টগ্রামে চৌধুরী জহুর আহমেদ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ার কারণে দুই দলের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ।


তবে বাংলাদেশের জন্য ভালো খবর একাদশে ফিরছেন সাকিব আল হাসান। আজ সংবাদ সম্মেলনেই সাকিবের খেলার ব্যাপারে নিশ্চিত করেছেন অধিনায়ক মমিনুল হক। তবে শ্রীলংকার বিপক্ষে পাঁচ বোলার নিয়ে একাদশ সাজাচ্ছে বাংলাদেশ। সাকিব আল হাসান ছাড়াও একাদশে দেখা যেতে পারে দুই স্পিনার।


ব্যাটিং লাইনআপে কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। তামিম ইকবালের সঙ্গে ইনিংস সূচনা করবেন মাহমুদুল হাসান। তিন নম্বরে নাজমুল হাসান শান্ত। এরপর যথাক্রমে অধিনায়ক মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও লিটন দাস। পরীক্ষিত সাত ব্যাটারই থাকতে পারেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ব্যাটিং স্বর্গে।


সেক্ষেত্রে সাকিবের জন্য জায়গা ছেড়ে দিতে হবে ইয়াসির আলি রাব্বিকে। দক্ষিণ আফ্রিকা সিরিজে ভালো করার জন্য একাদশে নিশ্চিত স্পিনার তাইজুল ইসলাম এছাড়াও জানা গেছে তার সাথে একাদশে থাকতে পারেন বাড়তি স্পিনার নাঈম হাসান। ফাস্ট বোলার শরিফুল ইসলামের একাদশে থাকা একপ্রকার নিশ্চিত তবে এবাদত হোসেন এবং খালেদ আহমেদের মধ্যে থাকবেন যে কোন একজন।


প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, নাইম হাসান, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন/খালেদ আহমেদ।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট