পরবর্তী দুই ম্যাচে জিতলেই প্লে-অফ নিশ্চিত দিল্লি ক্যাপিটালসের

ক্রিকেট দুনিয়া May 14, 2022 521
পরবর্তী দুই ম্যাচে জিতলেই প্লে-অফ নিশ্চিত দিল্লি ক্যাপিটালসের

ব্যাঙ্গালোর এবং পাঞ্জাব কিংসের ম্যাচে নজর ছিল আইপিএলের আরেকদল দিল্লি ক্যাপিটালসের। কারণ এই ম্যাচের উপরই তাদের নির্ভয় করছিল প্লে-অফে খেলার ভাগ্য। আর সেই ভাগ্য নিজেদের সহায় হয়েছেন দিল্লি ক্যাপিটালসের।


দীর্ঘ সময় সেরা চারে থেকেও রাউন্ড রবিন লিগের শেষদিকে এসে বাদ পড়ার ঝুঁকিতে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শুক্রবার রাতে তাদের ৫৪ রানে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে পাঞ্জাব কিংস। সেইসাথে বড় সুবিধা হয়েছে দিল্লি ক্যাপিটালসের।


এই মুহূর্তে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১৩ ম্যাচে ব্যাঙ্গালুরু ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে থাকলেও বাদ পড়ার শঙ্কা রয়েছে। কেননা তাদের রানরেট -০.৩২৩। হাতে মাত্র একটি ম্যাচ।


অন্যদিকে ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম নম্বরে দিল্লি ক্যাপিটালস। তাদের রানরেট ০.২১০। এছাড়াও ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ছয় নম্বরে উঠে এসেছে পাঞ্জাব কিংস। তাদের রানরেট ০.০২৩।


দিল্লি ক্যাপিটালসের পরবর্তী দুটি ম্যাচে রয়েছে পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। প্লে-অফে উঠতে হলে এই দুই ম্যাচে অবশ্যই জয় লাভ করতে হবে দিল্লিকে।


আর সেটি যদি করতে পারে তাহলে চতুর্থ দল হিসাবে প্লে-অফ নিশ্চিত করবে দিল্লি ক্যাপিটালস। সেক্ষেত্রে পরের ম্যাচে জয়লাভ করলেও বাদ পড়ে যাবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালো এবং পাঞ্জাব কিংস।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট