প্রথম টেস্টে খেলতে রাত ১ টায় পাপনকে ম্যাসেজ পাঠান সাকিব

ক্রিকেট দুনিয়া May 13, 2022 365
প্রথম টেস্টে খেলতে রাত ১ টায় পাপনকে ম্যাসেজ পাঠান সাকিব

যুক্তরাষ্ট্র থেকে গত ৯ মে দেশে ফেরা সাকিবের করোনা পরীক্ষা হয়। পরদিন আসা ফলাফলে পজিটিভ প্রমাণিত হন। যে কারণে তাকে পাঁচ দিন আইসোলেশনে পাঠিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ১৫ মে থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়।


তবে সাকিব আইসোলেশন শেষ করার আগে নিজেই আরেক দফা করোনা পরীক্ষা করান। যেখানে নেগেটিভ প্রমাণিত হয়ে গতকাল (১২ মে) রাতেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে ক্ষুদে বার্তা পাঠান। তবে নিয়ম অনুসারে বোর্ডের মেডিকেল বিভাগ আবারও করোনা পরীক্ষা করবে বলে জানিয়ে দেন পাপন।


সে অনুসারেই আজ (১৩ মে) করোনা পরীক্ষা করে নেগেটিভ প্রমাণিত হন টাইগার অলরাউন্ডার। আজ সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইটেই চট্টগামে এসে দলের সাথে যোগ দেওয়ার কথা রয়েছে। এরপর টিম ম্যানেজমেন্ট ফিট মনে করলে চট্টগ্রাম টেস্টের একাদশেও খেলিয়ে দিতে পারে। বিসিবি সভাপতি অবশ্য সবকিছু সাকিবের উপরই ছেড়ে দিলেন।


আজ চট্টগ্রামে টিম হোটেলে ক্রিকেটারদের সাথে সাক্ষাৎ শেষে পাপন বলেন, ‘ও (সাকিব) কালকে রাতে আমাকে জানিয়েছে যে ও কোভিড নেগেটিভ। ও অ্যান্টিজেন টেস্ট করেছিল, অ্যান্টিজেন টেস্ট করে ও নেগেটিভ আসছে। তখন সে পিসিআর টেস্ট করতে দিয়েছে, তখনো যদিও রেজাল্টটা আসেনি, প্রথম যখন কথা হয়।


তারপর রাত ১টা দেড়টার দিকে সে আমাকে মেসেজ করে যে পিসিআরও নেগেটিভ। তারপর আমরা বলেছি আমাদের প্রটোকল অনুযায়ী আবার করতে হবে, ও তো করেছে প্রাইভেট একটা জায়গায়। আজকে আবার করা হয়েছে, এটা আমি এখানে আসার পরে শুনলাম নেগেটিভ।’


এদিকে আজ চট্টগ্রামে সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডোমিঙ্গো বলছেন পুরো ফিট সাকিবকেই তারা চান একাদশে। ৫০-৬০ শতাংশ ফিট সাকিবকে খেলানো কঠিন বলেও উল্লেখ করেন তিনি।


সূত্রঃ ক্রিকেট৯৭