বাংলাদেশ সফরের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া May 4, 2022 989
বাংলাদেশ সফরের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ১৮ সদস্যের এই স্কোয়াডের নেতৃত্বে আছেন দিমুথ করুনারত্নে। প্রাথমিক স্কোয়াডে থাকা ২৩ ক্রিকেটারের মধ্য থেকে চূড়ান্ত এই স্কোয়াড বেছে নেওয়া হয়েছে।


আগামী ৮ মার্চ বাংলাদেশে পা রাখবে এই স্কোয়াড। রোশেন সিলভা প্রাথমিক স্কোয়াডে থাকলেও বাংলাদেশ সফর নিয়ে অনীহা প্রকাশ করায় মূল স্কোয়াডে তাকে রাখা হয়নি। এতে কপাল খুলেছে কামিন্দু মেন্ডিসের।


ভারত সফরের দলে না থাকলেও ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করে দলে ফিরেছেন ওশাদা ফার্নান্দো। অভিষেকের অপেক্ষায় থাকা দুই ক্রিকেটার আছেন স্কোয়াডে। এদের মধ্যে দিলশান মাদুশঙ্কা বেশ কিছু দিন ধরে টেস্ট দলের রাডারে থাকলেও কামিল মিশারা একেবারেই নতুন।


লাহিরু থিরিমান্না,এ চারিথ আসালঙ্কা, লাহিরু কুমারা ও দুশমন্থ চামিরা স্কোয়াডে জায়গা পাননি। ভারত সফরের দলে থাকা জেফরি ভেন্ডারসে অভিষেকের আগেই ছিটকে পড়েছেন স্কোয়াড থেকে। তবে দলে ফিরেছেন কাসুন রাজিথা।


• একনজরে শ্রীলঙ্কার স্কোয়াড


দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।


• একনজরে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের সূচি


৮ মে – বাংলাদেশে এসে পৌঁছাবে

১১-১২ মে – দুই দিনের প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি

১৫-১৯ মে – প্রথম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২৩-২৭ মে – দ্বিতীয় টেস্ট, শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।


সূত্রঃ বিডিক্রিকটাইম