ডট বলে দিল্লি ক্যাপিটালসের সেরা বোলার মোস্তাফিজ

ক্রিকেট দুনিয়া April 30, 2022 2,222
ডট বলে দিল্লি ক্যাপিটালসের সেরা বোলার মোস্তাফিজ

দিল্লি ক্যাপিটালসের হয়ে দারুণ সময় পার করছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। বল হাতে প্রায় প্রতি ম্যাচেই নজর কেড়েছেন তিনি। তেমন উইকেট না পেলেও ডট বল দিয়ে প্রতিপক্ষের ব্যাটারদের উপর চাপ সৃষ্টিতে মোস্তাফিজের জুড়ি নেই। তাইতো এমন পারফরম্যান্সের দিল্লির হয়ে সবচেয়ে ডট বল দেওয়ার তালিকায় সবার শীর্ষে স্থান করে নিয়েছে নিয়েছেন মুস্তাফিজ।


টুর্নামেন্টে দিল্লি ক্যাপিটালস খেলেছে ৮ টি ম্যাচ। ৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ষষ্ঠ। আসরের প্রথম ম্যাচে কোয়ারেন্টাইনে থাকার কারণে খেলেননি মোস্তাফিজ। এছাড়া বাকি ৭ ম্যাচেই খেলেছেন ফিজ। এই ৭ ইনিংসে মুস্তাফিজুর রহমান বল করেছেন মোট ২৮ ওভার। যেখানে তার ডট বলের সংখ্যা ৭০টি। যা দিল্লির হয়ে সর্বোচ্চ ডট বল। এখন পর্যন্ত ৮ উইকেট তুলে নেয়া মুস্তাফিজের ইকোনোমি ৭.৩৯।


দিল্লীর হয়ে সবচেয়ে বেশি ডট বল দেয়ার তালিকায় দুই নম্বরে রয়েছেন খলিল আহমেদ। এখন পর্যন্ত ৬ ইনিংসে খলিল আহমেদ করেছেন ২৪ ওভার। ১১ উইকেট তুলে নেয়া খলিল এবারের আসরে দিল্লীর হয়ে ডট বল করেছেন ৬৭টি। তার ইকোনোমি ৭.৯১।


তালিকার তিন নম্বরে রয়েছেন কুলদিপ যাদব। এই স্পিনার দিল্লীর হয়ে আট ম্যাচেই মাঠে নেমেছেন। আট ইনিংসে কুলদিপ বল করেছেন ২৯.৪ ওভার। ১৭ উইকেট তুলে নেয়া কুলদিপের ডট বলের সংখ্যা ৫৯টি। এই স্পিনারের ইকোনোমি ৮.০৮।


শার্দূল ঠাকুর এবারের আসরে এখন পর্যন্ত দিল্লীর হয়ে আট ইনিংসে করেছেন ২৬.২ ওভার। ৪ উইকেটের দেখা পাওয়া শার্দূল এখন পর্যন্ত আসরে ডট বল করতে পেরেছেন ৫৭টি। যা তাকে ঠাই করে দিয়েছে এই তালিকার চার নম্বরে।


তালিকার পাঁচ নম্বরে থাকা অক্ষর প্যাটেল আট ইনিংসে করেছেন ২৭ ওভার। যেখানে তিনি তুলে নিতে সক্ষম হয়েছেন ৪টি উইকেট। ৭.৭০ ইকোনোমিতে বোলিং করা অক্ষর প্যাটেলের ডট বলের সংখ্যা ৫০টি।


সূত্রঃ স্পোর্টসজোন২৪