ফুটবলারকে ইফতারের সুযোগ দিতে ম্যাচ থামালেন রেফারি

ফুটবল দুনিয়া April 12, 2022 851
ফুটবলারকে ইফতারের সুযোগ দিতে ম্যাচ থামালেন রেফারি

বিশ্বের সকল মুসলমান পবিত্র এই মাসে রোজা পালন করছেন। রমজানে চলছে ক্লাব ফুটবলের ম্যাচ। তাই বলে কি মুসলিম ফুটবলাররা রোজা রাখবেন না? তা হয় না। রোজা রেখেই ক্লাব ফুটবল মাতিয়ে যাচ্ছেন মুসলিম ফুটবলাররা।


বুন্দেসলিগায় অগসবার্গ ও মেইঞ্জ জিরো ফাইভের মধ্যকার ম্যাচে দ্বিতীয়ার্ধে হুট করে ম্যাচ থামালেন রেফারি মাথিয়াস জোলেনবেক। এ সময় অগসবার্গের মুসলিম ফুটবলার মোসা নিয়াখাতে পানি পান করলেন। রোজা রেখেই খেলছিলেন তিনি। ইফতারের সময় হওয়ায় তার জন্য খেলা থামালেন রেফারি।


রোজা ভেঙে কৃতজ্ঞতাস্বরূপ রেফারির সঙ্গে হাত মেলাতে দেখা যায় নিয়াখাতেকে। এরপর আবারও শুরু হয় খেলা। ম্যাচটি ২-১ গোলে জয় পেয়েছে অগসবার্গ। ম্যাচের ১১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে অগসবার্গকে এগিয়ে নেন জেফ্রি গোভিলিউব।


তবে দ্বিতীয়ার্ধের নবম মিনিটে গোল করে মেইঞ্জকে সমতায় ফেরান সিলভান ভিডমার। কিন্তু এর দুই মিনিট পরে গোল করে অগসবার্গকে লিড এনে দেন রুবেন ভার্গাস। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অগসবার্গ।


রোজা রেখে খেলা ফুটবলাররা ইফতার করার জন্য ম্যাচের মাঝপথে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছিলেন। তাদের অনুরোধ সাপেক্ষে কিছুক্ষণ ম্যাচ বন্ধ রাখার জন্য রেফারিদের নির্দেশনা দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন।


সূত্রঃ অনলাইন