কোহলি-বাবরদের পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব!

বিপিএল ২০২২ নিউজ February 19, 2022 1,335
কোহলি-বাবরদের পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব!

পুরো আসর জুড়ে ব্যাটে-বলে দূর্দান্ত নৈপুণ্য দেখিয়ে একের পর এক রেকর্ড গড়ে নজরকাড়া পারফরম্যান্সে আরও একবার বিপিএলের টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন বাংলাদেশ ক্রিকেটের ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান। এ নিয়ে টুর্নামেন্টটির ইতিহাসে আট আসরের চার আসরেই সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন টাইগার অলরাউন্ডার।


এর মতেছিলেন সাকিব আল হাসান। বিপিএল তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসেই যেকোন টুর্নামেন্টে টাইগার অলরাউন্ডারের চেয়ে বেশি সংখ্যক টুর্নামেন্ট সেরার পুরস্কার জিততে পারেনি বিশ্বের আর কোন ক্রিকেটার।


পাশাপাশি বিরাট কোহলি, বাবর আজমদের মতো বিশ্ব তারকাদের পিছনে ফেলে সবধরণের স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে সিরিজ ও টুর্নামেন্ট মিলিয়ে সর্বাধিক সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার রেকর্ডটি এককভাবে নিজের করে নিয়েছেন সাকিব আল হাসান।


এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে চারবার সিরিজ সেরা এবং বিপিএলে চারবার টুর্নামেন্ট সেরার পুরস্কারসহ মোট আটবার সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন সাকিব।


যেখানে ভারতের বিরাট কোহলি সাতবার, পাকিস্তানের বাবর আজম পাঁচবার এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও পাকিস্তানের মোহাম্মদ হাফিজ চারবার করে এই পুরষ্কার জিতেছেন। - বিডি২৪রিপোর্ট