সাকিবের ঘটনায় বরিশালকে শোকজ করলো বিসিবি

বিপিএল ২০২২ নিউজ February 19, 2022 855
সাকিবের ঘটনায় বরিশালকে শোকজ করলো বিসিবি

কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হলেও ছিলেন না বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি ট্রফি উন্মোচন অনুষ্ঠান বাদ দিয়ে বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নেন। এ কারণে বরিশাল ফ্র্যাঞ্চাইজিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


শুক্রবার বিপিএল ফাইনাল শেষে সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটি জানিয়েছেন। ফাইনালের আগে হোটেল ত্যাগ করায় সাকিব জৈব সুরক্ষা বলয় ভেঙ্গেছেন বলেও জানিয়েছেন বিসিবি প্রধান।


সাকিব বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নেওয়ায় তার পরিবর্তে ফাইনালের আগের দিন ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বরিশালের পক্ষ থেকে ছিলেন নুরুল হাসান সোহান। ফাইনালে ১ রানে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে যায় বরিশাল।


ফাইনাল শেষে মিরপুরে নাজমুল হাসান পাপন বলেন, সাকিবের এমন ঘটনার দায়টা ফ্র্যাঞ্চাইজিরই বেশি, আমি আপনাদের বলি, (এর আগে) যতগুলো সিরিজ বা টুর্নামেন্ট হয়েছে, আমরা কিন্তু ছাড় দিইনি। এবার কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের ওপর দায়িত্ব ছিল। বিসিবির অধীনে এমন হয়নি।


তিনি আরও বলেন, সাকিব কীভাবে জৈব সুরক্ষা বলয় ভাঙলেন, সে ব্যাপারে কারণ দর্শাতে বলা হয়েছে বরিশালকে। আমরা ফ্র্যাঞ্চাইজিদের নির্দেশনা দিয়েছিলাম, কীভাবে জৈব সুরক্ষা বলয় মানতে হবে। এটা ভাঙা হয়েছে, এ কারণেই কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।


সাকিব আল হাসানকে কোনো ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন নাজমুল, টুর্নামেন্টের মাঝে তো কিছু করা সম্ভব না। টুর্নামেন্ট শেষ হয়েছে, এখন যা করার করব নিশ্চিত। আমার কথা হচ্ছে (কারও ক্ষেত্রেই) ভিন্ন হতে পারে না। ফ্র্যাঞ্চাইজিদের দায়িত্বটা এখানে বেশি ছিল।


সূত্রঃ যুগান্তর অনলাইন