আবারও কুমিল্লার অধিনায়ক হলেন ইমরুল কায়েস

বিপিএল ২০২২ নিউজ January 19, 2022 4,540
আবারও কুমিল্লার অধিনায়ক হলেন ইমরুল কায়েস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারের আসরে শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, পারভেজ ইমনদের সঙ্গে রয়েছেন ফাফ দু প্লেসি, মঈন আলী ও সুনীল নারাইনের মতো বিদেশি তারকারা। এত তারকা থাকায় কুমিল্লার নেতৃত্বে কে থাকবে, সেটি নিয়ে আলোচনা ছিল। বুধবার সকালে জানা গেলো, কুমিল্লার অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ ক্রিকেটার ইমরুল কায়েসকে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টিম ম্যানেজমেন্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


২০১৯ সালে ইমরুলের নেতৃত্বেই কুমিল্লা শিরোপা জিতেছিল। সে কারণে তার ওপর এবারও আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। ওই মৌসুমে অবশ্য শুরুতে ইমরুল অধিনায়ক ছিলেন না। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে শুরুর কয়েকটি ম্যাচে টস করতে দেখা গেছে। পরে স্মিথ ইনজুরিতে দেশে ফিরলে তার জায়গাতে দায়িত্ব পান ইমরুল।


বিপিএলে ইমরুলের পারফরম্যান্সও দুর্দান্ত। গত সাত আসরে ৮১ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ১ হাজার ৭৭৪ রান। কোনও সেঞ্চুরি না থাকলেও হাফ সেঞ্চুরি আছে আটটি। সর্বশেষ মৌসুমে দারুণ সময় কাটিয়েছিলেন। ১৩ ম্যাচে ৪৯.১১ গড়ে তার রান ছিল ৪৪২। এক আসরেই পেয়েছিলেন চারটি হাফসেঞ্চুরি।


বিপিএল মাঠে গড়াবে আগামী শুক্রবার। শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সিলেট সানরাইজার্সের। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ১২টায়।


কুমিল্লা ভিক্টোরিয়ান্স


সরাসরি চুক্তি: মোস্তাফিজুর রহমান, ফাফ দু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মঈন আলী (ইংল্যান্ড) ও সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ), ক্যামেরুন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা), করিম জানাত (আফগানিস্তান)


ড্রাফট থেকে দেশি: লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি ও মেহেদী হাসান।


ড্রাফট থেকে বিদেশি: ওশানে থমাস (ওয়েস্ট ইন্ডিজ)।