নিউজিল্যান্ড থেকে দেশে ফিরলেন লিটন-মমিনুলরা

ক্রিকেট দুনিয়া January 14, 2022 339
নিউজিল্যান্ড থেকে দেশে ফিরলেন লিটন-মমিনুলরা

তাসমান সাগরপাড়ের দেশ নিউজিল্যান্ডে সফল এক সফর শেষ করে দেশে ফিরেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শুক্রবার দুপুর দেড়টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গিয়ে এবারই প্রথম কিউইদের বিপক্ষে তাদেরই মাঠে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যার ফলে শেষ টেস্ট হারলেও প্রথমবারের মতো সিরিজ ড্র করেছে টাইগাররা। সে হিসেবে বলা যায় এটি ছিল মুমিনুল হকের দলের জন্য সফল এক সিরিজ।


এর আগে গত বুধবার আগেভাগে দেশে ফিরে আসেন মুশফিকুর রহিম ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তারা সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাত ৯.১৫ মিনিটে ঢাকায় পৌঁছান।


তবে বিমানবন্দরে সেদিন মুশফিক ও সুজনের কেউই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেননি। বেশ সাবধানে সংবাদমাধ্যমকে এড়িয়ে যান তারা। এরপর অধিনায়ক মুমিনুল হক সহ দলের বাকি সদস্যরা নিউজিল্যান্ড থেকে আজ (১৪ জানুয়ারি) দেশের উদ্দেশ্যে রওনা করেন।


সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ৮ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। ৩ ফরম্যাট মিলিয়ে টানা ৩২ ম্যাচ পর এটাই কিউইদের বিপক্ষে টাইগারদের প্রথম জয়। কিন্তু দ্বিতীয় ম্যাচে ক্রাইস্টচার্চে এসে সব হিসেব পাল্টে দেয় টম ল্যাথামের দল। সিরিজ জয়ের স্বপ্ন দেখা মুমিনুল-লিটনদের তিন দিনেই হারিয়ে দেয় স্বাগতিকরা। ম্যাচটি বাংলাদেশ হারে ইনিংস আর ১১৭ রানের ব্যবধানে।


দেশে ফিরে ক্রিকেটাররা এখন বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) জন্য প্রস্তুতি নেয়া শুরু করবেন। আগামী ২১ জানুয়ারি শুরু হবে এবারের আসর। জমজমাট টুর্নামেন্টের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি।