দলের চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে ইয়াসিরের ফিফটি

ক্রিকেট দুনিয়া January 10, 2022 1,541
দলের চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে ইয়াসিরের ফিফটি

বাংলাদেশ দল চরম বিপর্যয়ে। সবুজ উইকেটে কিউই পেসারদের বাউন্সারে নাভিশ্বাস অবস্থা ব্যাটারদের। সেই ধ্বংসস্তুপে দাঁড়িয়েই লড়াই করলেন তরুণ ইয়াসির আলী। স্রোতের প্রতিকূলে ব্যাট করে তুলে নিলেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট ১২৬ রানে, আর তা ইয়াসিরের কল্যাণেই। না হলে ১০০’র নিচে গুটিয়ে যেতে পারত বাংলাদেশ।


বিদায়ী বছরে অপেক্ষার পালা ফুরিয়ে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে অভিষেক হয়েছিল ইয়াসিরের। শুরুর টেস্টে প্রথম ইনিংসে ভালো করতে না পারেননি। দ্বিতীয় ইনিংসে চেনাতে শুরু করেন জাত। দুর্ভাগ্য সঙ্গী হয় তখনই। মাথায় বলের আঘাতে যেতে হয় হাসপাতালে। বাদ যান পরের টেস্ট থেকে।


ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশের টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যানই ছুঁতে পারেনি দুই অঙ্কের রান। ২৭ রানে পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ধুঁকছে তখন সোহানের সাথে জুটি গড়ে দলকে কোনোমতে দাঁড় করানোর চেষ্টা করেন ইয়াসির আলী।


এই জুটি তোলেন ৬০ রান। বল খরচ করেন ১০৭টি। ৪১ রান করে সোহান ফিরে গিলেও ইয়াসির ছিলেন দৃঢ়। মিরাজকে সাথে করে ঠিকেই তুলে নেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি। ৮৫ বলে সাতটি চারে পঞ্চাশ পূর্ণ করেন তিনি।


এরপর মিরাজ ও তাসকিন দ্রুত ফিরলেও ইয়াসির ছিলেন ক্রিজে। কিন্তু শেষ পযন্ত পারেননি।

ব্যক্তিগত ৫৫ রানে জেমিসনের বলে মিচেলের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ইয়াসির। ৯৫ বলের ইনিংসে তিনি হাকান সাতটি চার।