বুড়ো নাঈমের অলরাউন্ড নৈপুণ্যে উত্তরাঞ্চলের সহজ জয়

ক্রিকেট দুনিয়া January 9, 2022 585
বুড়ো নাঈমের অলরাউন্ড নৈপুণ্যে উত্তরাঞ্চলের সহজ জয়

বাংলাদেশ ক্রিকেট লিগে ওয়ানডে ফরম্যাটের উদ্বোধনী ম্যাচে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে উত্তরাঞ্চল। বোলারদের দাপটের পর পারভেজ হোসেন ইমন ও নাঈম ইসলামে হাফসেঞ্চুরিতে ভর করে এই জয় পায় দলটি।


রোববার (০৯ জানুয়ারি) সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রথমে ব্যাট করা দক্ষিণাঞ্চল ১৬২ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ও ৩১তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় উত্তরাঞ্চল।


১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই অবশ্য ওপেনার তানজিদ হাসানকে হারায় উত্তরাঞ্চল। দলীয় ৬ ও ব্যক্তিগত ৪ রানে মেহেদী হাসানের বলে বোল্ড হন তিনি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৯১ রানের পার্টনারশিপ গড়ে জয়ে ভীত গড়ে দেন ইমন ও নাঈম। মেহেদীর দ্বিতীয় শিকার হয়ে ইমন মাঠ ছাড়েন। তিনি ৫৪ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় সমান ৫৪ করেন।


তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে যান নাঈম। তিনি তৃতীয় উইকেটে আরিফুল হকের সঙ্গে আরও ৬৬ রান যোগ করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। এক সময়ে জাতীয় দলে খেলা এই ডানহাতি ব্যাটার ৮৪ বলে ৯টি চারের সাহায্যে ৬৬ করে অপরাজিত থাকেন। অপরদিকে ৪১ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন আরিফুল।


টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ছন্নছাড়া ব্যাট করে দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চলের বোলারদের দাপটে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ বলে বলে ৫৫ রান করে সানজামুল ইসলামের বলে আউট হন তৌহিদ হৃদয়। এছাড়া নাঈমের বলে বোল্ড হওয়া ওপেনার পিনাকী ঘোষ ৭৬ বলে ৪৭ রান করেন।


উত্তরাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন শফিকুল ইসলাম ও সানজামুল। নাঈম দুটি উইকেট লাভ করেন।



সংক্ষিপ্ত স্কোর:


বিসিবি সাউথ জোন- ১৬২/১০ (৪২.৪ ওভার)

পিনাক ৪৭, হৃদয় ৫৫, জাকির ১১, নাহিদুল ১৭*;

শফিকুল ৩/২৯, সানজামুল ৩/৩৯, নাঈম ২/২৯


বিসিবি নর্থ জোন- ১৬৩/২ (৩১ ওভার)

ইমন ৫৪, নাঈম ৬৬*,

মার্শাল ৩২*; মেহেদী ১/১৩


ব্যাটে-বলে দারুণ করা নাঈম ম্যাচ সেরা নির্বাচিত হন।