সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে সেন্ট্রাল জোনের ২২ রানে জয়

ক্রিকেট দুনিয়া January 9, 2022 1,677
সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে সেন্ট্রাল জোনের ২২ রানে জয়

তার সাথে বাকিদের পার্থক্যটা আসলে সেখানেই। অন্যদের একটা বড় সময় কাটে দিনের পর দিন জিমে আর অনুশীলন করে। সে সাথে ম্যাচ খেলে। তিনি ছাড়া সবাই খেলার মধ্যে থাকেন।


নিজ দল ওয়াল্টন মধ্যাঞ্চল আর প্রতিপক্ষ ইসলামি ব্যাংক পূর্বাঞ্চলের সবাই খেলার মধ্যেই ছিলেন। অথচ সাকিব আল হাসান ছিলেন ছুটিতে। স্ত্রী-সন্তানদের সাথে সময় কাটিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন কয়েকদিন আগে।


মাত্র দু’দিনের অনুশীলনে নেমেছেন বিসিএল ওয়ানডে (এখন নামকরণ হয়েছে ইন্ডিপেন্ডেন্স কাপ) টুর্নামেন্ট খেলতে। শুধু খেলতে নামাই নয়। ব্যাট ও বল হাতে দলের সেরা পারফরমারও তিনি। ৩৫ রান করার পাশাপাশি ২৪ রানে ২ উইকেট শিকারী সাকিব ওয়াল্টন মধ্যাঞ্চলের ম্যাচ জয়েরও অন্যতম রূপকারও।


ওপেনার মিজান (৪০ বলে ৩৬), উইকেটরক্ষক মিঠুন (৩৭ বলে ৩৭) এবং সাকিবের (৫৮ বলে ৩৫) তিনটি ৩৫ প্লাস ইনিংসের ওপর ভর করে ১৭৭ রানে গিয়ে থামে ওয়াল্টন মধ্যাঞ্চল। ইসলামি ব্যাংক পূর্বাঞ্চলের পেসার রুবেল ৩ উইকেট দখল করলেও রান দিয়ে ফেলেন বেশি, ৫১টি। তবে আরেক পেসার তরুন রেজাউর রহমান রাজা (৩/২১) আর বাঁ-হাতি স্পিনার তানভির ইসলাম (২/২৯) ওয়াল্টন মধ্যাঞ্চল স্কোরকে বড় হতে দেননি।


তারপরও ইসলামি ব্যাংক পূর্বাঞ্চল পারেনি। ১৭৮ করতে গিয়ে ১৫৫ রানে সব উইকেট খুইয়ে বসে ইমরুল কায়েসের দল। শূন্য রানে ফেরেন মোহাম্মদ আশরাফুল। তার সঙ্গেী রনি তালুকদার ৬০ বলে ৩৮ করলেও আশরাফুল বাঁ-হাতি পেসার আবু হায়দার রনির বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন কোন রান না করেই। এরপর ইমরুল কায়েস (২৫), ইরফান শুক্কুর (৩১) ও আলাউদ্দীন বাবু (১৭) চেষ্টা করেও ব্যর্থ হন।


সাকিব (২/২৪), হাসান মুরাদ আর সৌম্যর (২/৪) সাঁড়াসি আক্রমণে ১৫৫‘তেই আটকে যায় পূর্বাঞ্চল। ব্যাট হাতে ৩৮ বলে ১৭ রান করার পর ১০ ওভারের স্পেলে মাত্র ১৩ রান দিয়ে ১ উইকেট দখল করে ম্যাচ সেরা হয়েছেন ওয়াল্টন মধ্যাঞ্চল অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।


সংক্ষিপ্ত স্কোর


ওয়াল্টন মধ্যাঞ্চল: ১৭৭/১০, ৪৩.২ ওভার (মিজান ৩৬, সৌম্য ১৩, আব্দুল মজিদ ৮, সাকিব আল হাসান ৩৫, মিঠুন ৩৭, মোসাদ্দেক ১৭, জাকের আলী ১৮, আবু হায়দার ০, মৃত্যঞ্জয় ০, হাসান মুরাদ ১, মুকিদুল ০, অতিরিক্ত ১৫; রুবেল ৩/৫১, তানভির ২/২৯, নাইম হাসান ১/৩০, আলাউদ্দীন বাবু ১/৩৭, রেজাউর রাজা ৩/২১)।


ইসলামি ব্যাংক পূর্বাঞ্চল: ১৫৫/১০, ৪৭.১ ওভার (রনি তালুকদার ৩৮, আশরাফুল ০, ইমরুল কায়েস ২৫, ইরফান শুক্কুর ৩১, আফিফ ২, নাদিম ২৮, নাইম ২, আলাউদ্দীন বাবু ১৭, রেজাউর রাজা ৩, তানবির ২, রুবেল ০, অতিরিক্ত ৭; সাকিব ২/২৪, হাসান মুরাদ ২/২৮, সৌম্য ২/৪, আবু হায়দার রনি ১/৩৬, মোসাদ্দেক ১/১৩)।


ফল: ওয়াল্টন মধ্যাঞ্চল ২২ রানে জয়ী।