২০২২ বিপিএলে খেলবেন যেসব বিশ্বসেরা ক্রিকেটার !

বিপিএল ২০২২ নিউজ December 28, 2021 1,095
২০২২ বিপিএলে খেলবেন যেসব বিশ্বসেরা ক্রিকেটার !

নানা নাটকীয়তার পর শেষ হয়েছে বিপিএল ২০২২ সালের প্লেয়ার্স ড্রাফট ! নিয়ম অনুযায়ী ড্রাফটের বাইরে থেকে একজন বাংলাদেশি ও তিনজন বিদেশি খেলোয়াড় দলে নিতে পারত ফ্রাঞ্চাইজি গুলো।


একি সময় পিএসএল হওয়ার কারনে বিদেশী খেলোয়াড় দলে ভেড়াতে বেগ পেতে হয়েছে ফ্রাঞ্চাইজি গুলোকে । তারপরও অনেক নামিদামি খেলোয়াড় আসছে এবারের বিপিএলে । ড্রাফট ও সরাসরি চুক্তিতে এবারের বিপিএলে খেলবে যে সব নামিদামি বিদেশী খেলোয়ারড়াঃ


ক্রিস গেইলঃ ইউনিভার্স ক্ষ্যাত টি-২০ এর ফেরিওলা ক্রিস গেইল খেলবেন ফরচুন বরিশাল ফরচুনের হয়ে ! যদিও এর মধ্যে কিন্ত রয়েছে কারন পিএসএলের প্লেয়ার্স ড্রাফট থেকে কোন দলই তাকে নেয়নি ! এই জন্য বিপিএলে তাকে নিশ্চিত পাওয়া যাবে !!


ফাফ ডু প্লেসিঃ ২০১২-২০১৯ সাল পর্যন্ত দক্ষিন আফ্রিকার টি-২০ অধিনায়ক ছিলেন ! আইপিএলের শেষ মৌসুমে দারুণ পারফর্ম করে দলকে শিরোপা জিতান !! তিনি খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে !!


মঈন আলীঃ ইংল্যান্ডের টুয়েন্টি২০ আন্তর্জাতিক ক্রিকেটের একজন নিয়মিত খেলোয়াড়। আইপিএলের শেষ আসরে চেন্নাই সুপার কিংস এর হয়ে অলরাউন্ড পারফর্ম করেন ! তিনিও খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ।


সুনীল নারাইনঃ এবারের আসরে ব্রাভো, পোলার্ড বা আন্দ্রে রাসেল না আসলেও কুমিল্লার হয়ে ঠিকই বিপিএল মাতাবেন কলকাতার হয়ে দারুন পারফর্ম করা এই ক্রিকেটার !


রবি বোপারাঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের পরিচিত মুখ রবি বোপারা। বিগত ছয়টি আসরেই খেলেছেন বিপিএলে । বিপিএলের শেষ আসরে রাজশাহী রয়্যালসের শিরোপা জয়ে গুরুত্বপুর্ন ভূমিকা পালন করেন । এবার খেলবেন সিলেট সানরাইজার্সের হয়ে ।


মোহাম্মদ শেহজাদঃ আফগানিস্তান ক্রিকেট দলের উইকেট-রক্ষক এবং উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে প্রতিনিধিত্ব করে থাকেন । ম্যাচ ধরে দ্রুত রান করতে পারেন এই ব্যাটসম্যান । এবার ঢাকা স্টার্সের হয়ে খেলবেন ।


কলিন ইনগ্রামঃ ভালো খেলেও দক্ষিন আফ্রিকা টি-২০ দলে তেমন সুযোগ পায়নি এই ক্রিকেটার । ২০১৯ পিএসএলে রয়েছে দুর্দান্ত সেঞ্চুরি । ২০১৯ আইপিএলে খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে । তার পরেও অভিজ্ঞতার কারনে হতে পারে সিলেট সিক্সার্সের বাজির ঘোড়া ।


এছাড়াও আফগানিস্তানের মুজিবুর রহমান , নাজিবুল্লাহ জাদরান উইন্ডিজের ওশান টমাস, কেসরিক উইলিয়ামসনরা খেলবেন এবারের বিপিএলে ।