চ্যাম্পিয়ন্স লিগ জেতাই পিএসজির লক্ষ্যঃ মেসি

ফুটবল দুনিয়া December 15, 2021 678
চ্যাম্পিয়ন্স লিগ জেতাই পিএসজির লক্ষ্যঃ মেসি

বহু আরাধ্য চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিটা জেতা হয়নি পিএসজির। সেরা ষোলোয় তাদের সামনে আবার কঠিন প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। লিওনেল মেসি জানালেন, শুধু স্প্যানিশ জায়ান্টদের ম্যাচেই নয়, এবার চ্যাম্পিয়ন্স লিগটাই জেতাতে চান লা প্যারিসিয়ানদের।


‘আমাদের দলের সবার মূল লক্ষ্য এবার শিরোপা জেতা। এই টুর্নামেন্টটি সবার কাছেই খুব গুরুত্বপূর্ণ। আগের কয়েকবার দল খুব কাছে গিয়ে হেরেছে। এবার আমরা জেতার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।’


শেষ ষোলোর ড্রর পর প্রথমবার মুখ খুলে এমনই বলেছেন মেসি। পিএসজিতে অভিষেকের পর খুব একটা সুবিধা করতে পারছিলেন না প্রতিপক্ষ জালমুখে। ধীরে ধীরে ভরসার প্রতিফলন দিচ্ছেন আর্জেন্টাইন মহাতারকা। সঙ্গে এমবাপে-নেইমার তো আছেনই।


মেসি কথা বলেছেন লা লিগা থেকে লিগ ওয়ানে যাওয়া নিয়েও। নতুন জায়গায় নতুন পরিবেশে নতুন চ্যালেঞ্জগুলোর কথা বলেছেন।


‘সেখানে(বার্সা) আমার জীবনের খুব বড় একটি অংশ কেটেছে, তাই এই পরিবর্তনের সাথে মানিয়ে নেয়া মোটেই সহজ নয়। তবে এখানে আমরা সবাই একসাথে অনেক ভালো করছি। অবশ্যই পিএসজি বিশ্বের অন্যতম সেরা একটি দল।’


সোমবার চ্যাম্পিয়ন্স লিগের ড্রতে প্রথমে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রতিপক্ষ পেয়েছিল পিএসজি। সফটওয়্যার ত্রুটির কারণে রোনালদো-মেসির লড়াই দেখার সুযোগ হচ্ছে না। উয়েফা প্রথম ড্র বাতিল করে দ্বিতীয়বার ড্রয়ের আয়োজন করে। তাতে পিএসজি প্রতিপক্ষ পেয়েছে বেনজেমা-ভিনিসিয়াসদের রিয়াল মাদ্রিদকে।