এবার আসছে নতুন ফর্মেটের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ

ক্রিকেট দুনিয়া December 2, 2021 2,309
এবার আসছে নতুন ফর্মেটের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ

ক্রিকেটের আধুনিকায়নের সাথে সাথে দেখা মিলছে নতুন নতুন সব ফর্মেটের, টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি, টি-১০ এর পর ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) শুরু করেছে ৯০ বলের টুর্নামেন্ট।


সফল সেই আয়োজনের পর এবার তাদের পথ ধরে ৯০ বলের টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি), নাইন্টি ব্যাশ নামের এই টুর্নামেন্ট মাঠে গড়াতে পারে আগামী বছরের মে-জুনে।


টি-১০ ফর্মেটকে জনপ্রিয় করে তুলছে আরব আমিরাতের ক্রিকেটই, এবার তারা মনোযোগ দিচ্ছে ৯০ বলের ক্রিকেটকে। আয়োজকদের মতে, এই টুর্নামেন্টে তরুণ ক্রিকেটাররা নিজেদের মেলে ধরার সুযোগ পাবেন, তারকা ক্রিকেটারদের কাছ থেকে শিখতে পারবে।


নাইন্টি ব্যাশ আয়োজন প্রসঙ্গে শারজাহ স্টেডিয়ামের সিইও খালাফ বুখাতির বলেন, “সম্প্রতি আমরা আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো উত্তেজনাপূর্ণ কিছু টুর্নামেন্ট আয়োজন করেছি।”


তিনি আরও বলেন, “আমরা ছোট ফর্মেটের এগিয়ে যাওয়ার সাক্ষীও হয়েছি। নাইন্টি ব্যাশ ক্রিকেটে আমরা এটির ধারাবাহিকতা ধরে রেখে সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট ভক্তদের জন্য উন্মুখ হয়ে আছি।”


গত কয়েক বছর ধরেই আরব আমিরাত ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে অনেক বেশি গুরুত্ব দিচ্ছে, সেই ধারাবাহিকতায় তারা আয়োজন করতে যাচ্ছে ৯০ বলের নতুন এই টুর্নামেন্ট।