দেখে নিন আইপিএলে কোন দল কাকে রিটেইন করলো

ক্রিকেট দুনিয়া November 30, 2021 1,544
দেখে নিন আইপিএলে কোন দল কাকে রিটেইন করলো

আইপিএল কর্তৃপক্ষ নিয়ম বেঁধে দিয়েছে আজ ৩০ (নভেম্বরের) মধ্যে জমা দিতে হবে ধরে রাখা খেলোয়াড়দের তালিকা। সেখান থেকে প্রায় পুরোপুরিভাবে প্রস্তুত ফ্র্যাঞ্চাইজিগুলো, কাকে ছাড়বে আর কাকে রাখবে।


সোমবার এক প্রতিবেদনে কোন দল কাকে ধরে রাখছেন সেটা নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। তবে চমক দিচ্ছে পাঞ্জাব কিংস। ফ্র্যাঞ্চাইজিটি নাকি কাউকে ধরে রাখছে না আসন্ন আসরের জন্য।


এবারের নিলামের জন্য প্রতিটি ফ্রাঞ্চাইজিকে ৯০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। সর্বাধিক চারজন খেলোয়াড়কেই রিটেন করলে কোন ফ্রাঞ্চাইজিকে প্রথমজনকে ১৬ কোটি, দ্বিতীয়জনকে ১২ কোটি, তৃতীয়জন আট ও চতুর্থজনকে ছয় কোটি টাকা দিতে হবে।


তিনজনকে রিটেন করার ফ্রাঞ্চাইজির প্রথম জনকে ১৫ কোটি, দ্বিতীয়কে ১১ ও তৃতীয়কে সাত কোটি টাকা দিতে হবে। একজন বা দুইজন খেলোয়াড় রিটেন করতে চাইলে প্রথম ক্রিকেটারের জন্য বেতন একই ১৪ কোটি টাকা। দুইজনকে রিটেন করতে হলে তাঁকে ১০ কোটি টাকা দিতে হবে ফ্রাঞ্চাইজিকে।


আট ফ্রাঞ্চাইজি নিজেদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা দিয়ে দিলে তারপরেই ১ ডিসেম্বর থেকে বাকি দুই নতুন দল নিজেদের অবশিষ্টদের মধ্যে থেকে নিজেদের পছন্দের তিন ক্রিকেটারকে নিলামের আগেই দলে নিয়ে নেওয়ার সুযোগ পাবে।


• একনজরে দেখেনিন কোন দল কাকে রিটেইন করলো:


চেন্নাই সুপার কিংস:

রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি, রুতুরাজ গায়কওয়াড়, মঈন আলি।


কলকাতা নাইট রাইডার্স:

সুনীল নারিন, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার


সানরাইজার্স হায়দ্রাবাদ:

কেন উইলিয়ামসন


মুম্বাই ইন্ডিয়ান্স:

রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ


রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর:

বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল


দিল্লি ক্যাপিটালস:

ঋষভ পান্ত, পৃথ্বী শ, অক্ষর প্যাটেল, অ্যানরিচ নর্টজে


রাজস্থান রয়্যালস: সঞ্জু স্যামসন


পাঞ্জাব কিংস: সবাইকে ছেড়ে দিয়েছে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪